ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪,   আষাঢ় ২৮ ১৪৩১

ঝুলে রইল গাজীপুর সিটি নির্বাচন   

প্রকাশিত : ০৫:২১ পিএম, ৮ মে ২০১৮ মঙ্গলবার

ঝুলে রইল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন হওয়া না হওয়ার ফয়সালা। এক রিটের জবাবে দেওয়া নির্বাচন স্থগিতাদেশের উচ্চ আদালতের আদেশ স্থগিত করা আবেদনে চেম্বার জজ কোন রায় দেয়নি। আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানো হয়েছে আবেদনটি।  

গত ৬ মে এক রিটের জবাবে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করে আদেশ দিয়েছিল উচ্চ আদালত। বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ ঐ আদেশ দিয়েছিলেন।

উচ্চ আদালতের এই আদেশের বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে গতকাল সোমবার আবেদন করেছিলেন নির্বাচনে মেয়র পদে দাঁড়ানো বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার। আজ আবেদনটি চেম্বার আদালতে উঠলে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দীকি এ বিষয়ে কোন আদেশ না দিয়ে আবেদনটি আপিল বিভাগে পাঠান।

ধারণা করা হচ্ছিল চেম্বার জজ আদালতে আবেদনটির মীমাংসা হলে নির্বাচন হওয়া না হওয়া বিষয়ে একটি সুস্পষ্ট আদেশ পাওয়া যাবে। তবে আবেদনটি আপিল বিভাগে পাঠানোর ফলে এখনও অনিশ্চিত অবস্থায় থেকে গেল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। 

প্রসঙ্গত, আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর দুই সিটি কর্পোরেশনে এক যোগে নির্বাচন হওয়ার দিন ধার্য ছিল। তবে গাজীপুরের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে এই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন। উচ্চ আদালত ঐ স্থগিতাদেশে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করে আদেশ দেন।

//এস এইচ এস/এসি