ঢাকা, শুক্রবার   ১২ জুলাই ২০২৪,   আষাঢ় ২৮ ১৪৩১

গাজীপুর সিটি নিয়ে আপিল শুনানি আজ

প্রকাশিত : ০৮:৩২ এএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৯:০৩ এএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি অনুষ্ঠিত হবে আজ। বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ দিন ধার্য করেন।
ওই নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার, আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও নির্বাচন কমিশন এ আপিল আবেদন করেছেন।
এর আগে ওই নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থীর আপিল আবেদন শুনানির জন্য ৮ মে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয় চেম্বার আদালত।
গতকাল আবেদন দুটি আপিল বিভাগে এলে ইসির আইনজীবী মো. ওবায়েদ রহমান মুস্তফা জানান, নির্বাচন কমিশনও হাই কোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল ফাইল করেছে। পরে আদালত শুনানি আজ নয় বলে আদেশ দেয়।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা। সে অনুযায়ী প্রার্থীরাও প্রচারে ব্যস্ত ছিলেন। কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা এ বি এম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করলে হাই কোর্ট ৬ মে এ নির্বাচন স্থগিত করে।

এসএ/