ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪,   বৈশাখ ১১ ১৪৩১

নেইমার যা করেন তা ভাঁড়ের কাজ: কার্লোস

প্রকাশিত : ১১:১৬ এএম, ৩ জুলাই ২০১৮ মঙ্গলবার | আপডেট: ১১:১৯ এএম, ৩ জুলাই ২০১৮ মঙ্গলবার

রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে আছে আসরের অন্যতম ফেভারিট ব্রাজিল। ডি` গ্রুপের চ্যম্পিয়ন হয়ে তারা প্রবেশ করেছে নকআউট পর্বে। এরপর গতকাল মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে এখন তিতের শিষ্যরা কোয়ার্টার ফাইনালে। ছন্দ ফিরে পেয়েছেন দলটির প্রাণ ভমরা নেইমার।

এদিন মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত খেলেছেন এই তারকা। নিজে এক গোল করার পাশাপাশি সতীর্থ ফিরমিনোকে আরও একটি গোল করিয়েছেন তিনি। তবে মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসারিও নেইমারের খেলাকে মোটেও ভালো চোখে দেখেননি। সামান্য ট্যাকলেই মাটিতে লুটিয়ে পড়েছেন তিনি। অযথা সেই `নাটক` সহজভাবে নিতে পারছেন না ওসারিও।

নেইমারকে ভাঁড় উল্লেখ করে মেক্সিকো কোচ বলেন, সে ম্যাচের একটি গুরুত্বপূর্ণ অংশ নষ্ট করে। টাইম কিল করে। বলার অপেক্ষা রাখে না, খেলায় প্রতিপক্ষের মনোযোগে ব্যঘাত ঘটাতেই এমনটা করে ও। এসব তো ভাঁড়ের কাজ। কোনো সুপুরুষের নয়। ফুটবলের সঙ্গে তা একদমই যায় না।

মেক্সিকো কোচ আরো বলেন, এক সময় ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিল। গুরুত্বপূর্ণ মোমেন্টে সে ছলনার আশ্রয় নিয়েছে। পরক্ষণেই খেলার গতিপথ পাল্টে গেছে। এ তো ছিল, আমি মনে করি, রেফারিরাও তাদের পক্ষে ছিল। না হলে বারবার সতর্ক করার পরও তারা তার ব্যাপারে কোনো পদক্ষেপ নিল না কেন বলেও প্রশ্ন ছুড়ে দেন ওসারিও।
এ নিয়ে টানা সপ্তমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিল মেক্সিকানরা।

আরকে//