ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১১ ১৪২৮

ম্যাকরন বনাম কলিন্ডার লড়াইও আজ

প্রকাশিত : ১০:২৬ এএম, ১৫ জুলাই ২০১৮ রবিবার | আপডেট: ১০:২৭ এএম, ১৫ জুলাই ২০১৮ রবিবার

ইতিহাস গড়ে প্রথমবারের মতো চলতি রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া। আজ রোববার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ফাইনালে তাদের প্রতিপক্ষ ফ্রান্স।

ইতোমধ্যে নিজেদের খেলায় যেমন সবার মন কেড়েছে ক্রোয়েশিয়ান খেলোয়াড়েরা তেমনি নিজের রূপের দ্যুতিতে সবার নজর কেড়েছেন দেশটির নারী প্রেসিডেন্ট মালিন্ডা গ্রাবার কিতারোভিচ। আজকের ফাইনালে তাই লড়াই হয়ে যেতে পারে ম্যাকরনের তারুণ্যের সঙ্গে মালিন্ডার রূপের।

আজকের ফাইনাল স্টেডিয়ামে বসেই দেখবেন দুই দেশের প্রেসিডেন্ট। তবে তারা কতটা কাছাকাছি আসবেন তা এখনও জানা যায়নি।

নিজের দীর্ঘদিনের সফল রাজনৈতিক ক্যারিয়ার তো বটেই বর্তমান সময়ে নিজের রূপ মুগ্ধতায় আলোচনায় আছেন ৫০ বছর বয়সী ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট। তবে ম্যাকরনও একেবারে কম যান। নারীকে মুগ্ধ করায় ম্যাকরনের পারদর্শিতা জগত খ্যাত।

ম্যাকরনের বর্তমান স্ত্রী ব্রিজিট থকনেজ ম্যাকরনের থেকে ২৪ বছরের বড়। মাত্র ১৫ বছর বয়সে হাইস্কুলে পড়ার সময় ব্রিজিটকে দেখেন ম্যাকরন। তারই স্কুল শিক্ষিকা ছিলেন তখনকার ৩৯ বছর বয়সী ব্রিজিট। আর সেই থেকেই ১৮ বছর বয়স থেকে ডেটিং শুরু করেন ইমানুয়েল ম্যাকরন।

ক্রোয়েশিয়ার প্রেসিডেন্টও অবশ্য ম্যাকরনের থেকে ১০ বছরের বড়। ব্যক্তিত্ব সম্পন্ন সুপুরুষ হিসেবে খ্যাতি আছে ম্যাকরনের। বিশ্বকাপের মঞ্চে যদি কয়েক মুহুর্তের সাক্ষাতও হয় এই দুই রাষ্ট্র প্রধানের তাহলে ম্যাকরনের পৌরুষ আর কোলিন্ডার কোমলতার মধ্যে এক ঠান্ডা নীরব যুদ্ধ বেধেও যেতে পারে।

আর যদি বেঁধেই যায় তাহলে জিতবে কে সেটাই এখন দেখার বিষয়।   

//এস এইচ এস// এআর