ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১২ ১৪২৭

সৌমিত্রের সঙ্গে ঈশিতার ‘কাঠপেন্সিল’ আজ

প্রকাশিত : ০৩:৩৩ পিএম, ২৬ আগস্ট ২০১৮ রবিবার

ঈদে দু’টি নাটক নিয়ে টিভি পর্দায় সরব হয়েছেন ঈশিতা। ইতিমধ্যে তার অভিনীত এবং রেদওয়ান রনি পরিচালিত নাটক ‘পাতা ঝরার দিন’ প্রচার হয়েছে। আজ অভিনেত্রীর আরেকটি টেলিফিল্ম প্রচারিত হবে এটিএন বাংলায় রাত ১১টা ৩০ মিনিটে।

রাফায়েল আহসানের চিত্রনাট্য ও পরিচালনায় ‘কাঠপেন্সিল’ শিরোনামের নাটকটি দিয়ে দীর্ঘদিন পর ক্যামেরার সামনে দাঁড়ান ঈশিতা। নাটকটিতে তিনি অভিনয় করেছেন দুই বাংলার কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টেপাধ্যায়ের বিপরীতে।

ঈশিতার বক্তব্য- এটি ছিলো তার ‘রোমাঞ্চকর প্রত্যাবর্তন’। কলকাতায় ২৩ থেকে ২৬ এপ্রিল নাটকটির প্রথম অংশের শুটিং সেরে বাকি অংশের শুটিং বাংলাদেশে করেছেন নির্মাতা। 

নির্মাতা বলেন, ‘আমার জন্য এটি একটি অনন্য অভিজ্ঞতা। দুইজন প্রিয় অভিনেতার সঙ্গে কাজ করতে পেরেছি। সৌমিত্র দা’র মতো অভিনেতা যার সঙ্গে কাজ করার ব্যাপারে প্রতিটি নির্মাতারই আগ্রহ থাকে তার সঙ্গে কাজ করতে পেরে অনেক কিছু শিখেছি জেনেছি। ঈশিতাও আমাকে অনেক সহযোগিতা করেছে। নার্ভাস হলে সাহস জুগিয়েছে। ঈদ উপলক্ষে নাটকটি মুক্তি দেয়ার ইচ্ছে ছিল। সঠিক সময়েই নাটকটি মুক্তি পেতে যাচ্ছে।’

নাটকটি প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘চারবছর পর ক্যামেরার সামনে অভিনয় করতে গিয়ে একটু ভয় পাচ্ছিলাম। কারণ চর্চার ব্যাপার আছে। অনেকদিন করি না। তারওপর সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো এতবড় অভিনেতার সঙ্গে কাজ করতে গেলে একটু প্রিপারেশন তো লাগেই। স্ক্রিপ্ট ভালোভাবে পড়ে গিয়েছিলাম। সম্পূর্ণ অভিজ্ঞতা ভালো, আমি বলবো, এটা আমার জীবনের অন্যতম স্মরণীয় ঘটনা।’

এসএ/