ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

নিশিওকা’কে হারিয়ে ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে ফেদেরার

প্রকাশিত : ০২:৩৮ পিএম, ২৯ আগস্ট ২০১৮ বুধবার

জাপানের ইওশিহিতো নিশিওকা’কে হারিয়ে ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলেন সুইস টেনিস খেলোয়াড় রজার ফেদেরার। নিউ ইয়র্কের ফ্লাশিং মিডউস স্টেডিয়ামের কোর্টে নিশিওকা’কে ৬-২ ৬-২ ৬-৪ সেটে হারায় এই আসরে পাঁচবারের বিজয়ী রজার ফেদেরার।

এই আসরে ৫৬ ম্যাচে জয় পাওয়া ফেদেরার র‍্যাংকিং-এ ১৭৭-তম অবস্থানে থাকা নিশিওকাকে হারাতে সময় নেন এক ঘন্টা ৫২ মিনিট। এই জয়ের ফলে দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বেনোইত পাইরের মুখোমুখি হবেন ২০ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী ফেদেরার।

ম্যাচ শেষে রজার ফেদেরার বলেন, “আজ রাতে যেভাবে খেলেছি তা নিয়ে আমি খুবই খুশি। এখানে আমাদের মতো ইউরোপিয়ানদের খেলা খুবই কঠিন কারণ আমরা এত আদ্র পরিবেশ পাই না। আপনি এতটা ঘামবেন এখানে যে আপনি জানেনও না যে আপনাকে কী আঘাত করল”।

“এটা কঠিন তাই এধরনের একটি দিনে টিকে থাকতে পেরে আপনি খুবই খুশি হবেন”-বলেন রজার।

ইউএস ওপেনে বেশ কিছুদিন যাবত সময়টা ভালো যাচ্ছে না রজার ফেদেরারের। তবে এবার সময় এসেছে ভালো কিছু করার পাশাপাশি নতুন রেকর্ড গড়ার। ইউএস ওপেনের মূল আসরে ১৮-তম বারের মতো খেলছেন ৩৭ বছর বয়সী এই টেনিস তারকা। আর অষ্টম বারের মতো ফাইনালের দৌড়ে থাকা ফেদেরার শেষ পর্যন্ত ফাইনালে পৌঁছে গেলে নাম লেখাবেন পিট স্যাম্প্রাস এবং ইভান লেন্ডলের সাথে।

২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইউএস ওপেনে আধিপত্য বিরাজ করে টানা ৪১ জয়ের রেকর্ড আছে ফেদেরারের। এরপরের নয় বছরে মাত্র একবারই ফাইনাল খেলতে পেরেছিলেন টেনিসের সাবেক এই শীর্ষ বাছাই। তবে ২০১৫ সালের সেই ফাইনালেও সার্বিয়ান নোভাক জকোভিচের কাছে হারতেই হয়েছিলো তাঁকে।

তাই এবারের ইউএস ওপেন নিজের কাছে বেশ গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন ফেদেরার।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//