ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৪ ১৪২৬

‘ক্যারিয়ার ইন সিভিল ইঞ্জিনিয়ারি’ নিয়ে এক্সিলেন্স বাংলাদেশ

প্রকাশিত : ০৫:৫৮ পিএম, ১৭ অক্টোবর ২০১৮ বুধবার | আপডেট: ০৬:৩৯ পিএম, ১৭ অক্টোবর ২০১৮ বুধবার

তরুণ শিক্ষার্থী ও কর্মজীবীদের জন্য ক্যারিয়ার বিষয়ক এক কর্মশালার আয়োজন করতে যাচ্ছে এক্সিলেন্স বাংলাদেশ। আগামী ২৬ অক্টোবর ব্র্যান্ডিং এই প্রতিষ্ঠানটির উদ্যোগে ‘ক্যারিয়ার ইন সিভিল ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক এই কর্মশালা আয়োজিত হবে। দিনব্যাপী এই কর্মশালা চলবে রাজধানীর ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন বাংলাদেশ আইডিইবি’র সেমিনার কক্ষে

এক্সিলেন্স বাংলাদেশ সূত্রে জানা যায়, মূলত সিভিল ইঞ্জিনিয়ারিং খাতের শিক্ষার্থী ও চাকরিজীবীদের জন্য বিশেষভাবে এই সেমিনারের আয়োজন করা হলেও এতে অংশ নিতে পারবেন যেকোন খাতের শিক্ষার্থী ও চাকরীজীবীরা। অন্যান্যদের পাশাপাশি সিভিল ইঞ্জিনিয়ার এবং পলিটেকনিকে ডিপ্লোমাধারীদের ক্যারিয়ার সঠিক পথে নিতে এই সেমিনার বেশ ফলপ্রসু হবে বলে আশা প্রকাশ করেন এক্সিলেন্স বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বেনজির আবরার।

এই কর্মশালায় অংশ নিয়ে তরুণদের জন্য নানান দিকনির্দেশনামূলক পরামর্শ তুলে ধরবেন দেশের সরকারি-বেসরকারি খাতের সফল ব্যক্তিবর্গ। এদের মধ্যে আছেন ক্রাউন সিমেন্টের সিইও মাসুদ খান, ইগলু আইসক্রিমের সিইও কামরুল হাসান, প্রভিটা গ্রুপের জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর নবী মীর, আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেডের সাবেক এক্সিকিউটিভ ডিরেক্টর, শার্পনারের সিইও নজর ই জিলানী, শান্তা হোল্ডিংসের চিফ ইঞ্জিনিয়ার শাখাওয়াত হোসেন, এইচআর মার্ট বিডির সিইও এসএম আহবাবুর রহমান, স্টার সিরামিকসের প্রধান মানবসম্পদ কর্মকর্তা হাসান আকন্দ, বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজার তানিয়া জাহিদ, স্যাম্মনি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এসএম মহিউদ্দিন সেলিম, ড্যাফোডিল কম্পিউটারসের হেড অফ মোবাইল বিজনেস এবং সেলস অ্যাম্বাসেডর বিডির ন্যাশনাল অ্যাম্বাসেডর মুহাম্মাদ তৌফিকুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজার তানিয়া জাহিদ, দৈনিক মানবকণ্ঠের সিনিয়র সাংবাদিক নাজমুল হক ইমন।

সেমিনারে অংশ নেওয়াদের জন্য আয়োজকদের পক্ষ থেকে থাকছে সার্টিফিকেট, কলম, প্যাড, আইসক্রিম, দুপুরের খাবার এবং পানি। এছাড়াও অংশগ্রহণকারীদের জন্য বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ‘সিভি ড্রপ’ এর সুবিধা। একই সাথে অংশগ্রহণকারীদের সিভির ধরণ ঠিক আছে কী না তা নিয়েও থাকবে একটি সেশন। জমা দেওয়া সিভিগুলো আয়োজক কর্তৃপক্ষ পরবর্তীতে চাকরির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের দরকারের ভিত্তিতে পাঠানো হবে।

আয়োজনে অংশ নিতে হলে যোগাযোগ করতে হবে মুঠোফোনের মাধ্যমে। ফোন করতে হবে-০১৮৩৪০২৪৭৪৪ অথবা ০১৬৮৯৪০০৪৩৫ এই নম্বরে।

আয়োজনটির গ্লোবাল পার্টনার লিডসাস গ্লোবাল অ্যাকশন, স্ট্রাটেজিক পার্টনার শার্পনার, সেলস অ্যাম্বাসেডর বিডি, এইচআর মার্ট বিডি, ফটোগ্রাফি পার্টনার কানন ফটোগ্রাফি, ম্যাঙ্গো টিভি।

//এস এইচ এস//