ঢাকা, রবিবার   ০৬ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ২১ ১৪২৭

সাকিবের ব্যাকআপ ফজলে রাব্বি-সাইফউদ্দীন: মাশরাফি

প্রকাশিত : ০৪:৩২ পিএম, ২০ অক্টোবর ২০১৮ শনিবার | আপডেট: ০৫:৪০ পিএম, ২০ অক্টোবর ২০১৮ শনিবার

জাতীয় দলে অভিষেক হতে যাওয়া ফজলে রাব্বি এবং নতুন করে ডাক পাওয়া অলরাউন্ডার সাইফউদ্দীনের ওপর দারুণ আস্থা অধিনায়ক মাশরাফির। টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের বিকল্প হিসেবে এই দুই অলরাউন্ডার আছেন ওয়ানডে অধিনায়কের ভাবনায়। এমনটাই জানালেন আজকের সংবাদ সম্মেলনে।

আসন্ন জিম্বাবুয়ে সিরিজের বিষয়ে খুটিনাটি জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ফজলে রাব্বি ও সাইফউদ্দীনের দলে অন্তর্ভূক্তির বিষয়ে এক প্রশ্নে মাশরাফি বলেন, ‘এখন ধীরে ধীরে ঘরোয়া ক্রিকেটে শক্তিশালী হচ্ছে, ক্রিকেটাররাও নিজে থেকে খেলতে চাচ্ছে। এরকম খেলতে থাকলে সুযোগ তৈরি হবে এবং ব্যাকআপ খেলোয়াড় তাড়াতাড়ি চলে আসবে। সেই ক্ষেত্রে আমি মনে করি কিছু পজিশন আছে সেখানে বিশ্বকাপের কথা যদি চিন্তা করি সাইফউদ্দীন, ফজলে রাব্বি অবশ্যই সেটা। কারণ সাকিবের যদি আল্লাহ না করুক সমস্যা হয়ে যায়, যেমন এখনও সমস্যায় আছে, তখন কাউকে না কাউকে দিয়ে বাঁ-হাতি স্পিন ও ব্যাটসম্যানের অভাব পূরণ করার ব্যাপারে আমাদের চিন্তা করতে হতে পারে।

‘অবশ্য এত কম সময়ে এটা সম্ভব না। কিন্তু সুযোগগুলো আমাদের দেখতে হবে, নিতে হবে। সেই সব জায়গা চিন্তা করেই কিন্তু এরা ১৫ সদস্যে এসেছে। একই সময়ে এটাও ঠিক আন্তর্জাতিক ম্যাচগুলো হারা যাবে না। সো আমাদের আরো হিসেবি হতে হবে। এবং সেরা একাদশ ওমনভাবেই সাজাতে হবে। আস্তে আস্তে একজন দুইজন করে হয়তো বা আমাদের দেখতে হবে’- বলেন টাইগার অধিনায়ক।

 

/ এআর /