ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮

লিভারপুলের জালে রেড স্টার বেলগ্রেডের ২ গোল

প্রকাশিত : ০৯:০১ এএম, ৭ নভেম্বর ২০১৮ বুধবার

ইংলিশ লিগের ক্লাব লিভারপুল সার্বিয়ান লিগের রেড স্টার বেলগ্রেডের সঙ্গে অপ্রত্যাশিতভাবে হেরে যাবে কে ভেবেছিল? কিন্তু এমনটাই হয়েছে। আসলে চ্যাম্পিয়ন্স লিগ বলেই এগুলো সম্ভব। চ্যাম্পিয়নস লিগের এই আসরের গ্রুপে দ্বিতীয়বার প্রতিপক্ষের মাঠে হেরে গেল লিভারপুল।

মঙ্গলবার রাতে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে রেড স্টার বেলগ্রেডের কাছে ২-০ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। আর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ইতিহাসে সার্বিয়ার কোনও ক্লাবের এটাই প্রথম জয়।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে লিভারপুলের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তবে ম্যাচের ১৭তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় তারা। কিন্তু অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো বল ছোট ডি-বক্সের মুখে ফাঁকায় পেয়ে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন ড্যানিয়েল স্টারিজ। এর কিছুক্ষণ পরই উল্টো গোল খেয়ে বসে অতিথিরা।

ম্যাচের ২২ মিনিটে মারিনের কর্নার থেকে রেড স্টারের হয়ে প্রথম গোলটি করেন সার্বিয়ান ফুটবলার পাভকভ। অথচ এর আগের চার ম্যাচের একটিতেও প্রথম একাদশেই ছিলেন না তিনি।

পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতে আবারও গোল খেয়ে বসে লিভারপুল। দ্বিতীয় গোলটিও আসে পাভকভের পা থেকে। এবারের গোলটি ছিল এক কথায় চোখ ধাঁধানো। ম্যাচের ২৮ মিনিটে আবারও সেই মারিনের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের অনেকখানি বাইরে থেকে ডান পায়ের দূরপাল্লার শটে এলিসনকে বোকা বানিয়ে রেড স্টার বেলগ্রেডকে অবিস্মরণীয়ভাবে ২-০ গোলে এগিয়ে দেন তিনি।

বিরতি থেকে ফিরেও সুবিধা করতে পারিনে অতিথিরা। ফলে ০-২ ব্যবধানে হেরেই সার্বিয়ার মাঠ থেকে বিদায় নিতে হয় লিভারপুলকে।

তবে এই হারের পরও ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল লিভারপুল।

সূত্র: গোল ডটকম

একে//