ঢাকা, রবিবার   ২৬ জানুয়ারি ২০২০,   মাঘ ১৩ ১৪২৬

কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত ৫

প্রকাশিত : ১১:১০ এএম, ২০ নভেম্বর ২০১৮ মঙ্গলবার

ভারতের জম্মু- কাশ্মীরে সেনাবাহিনীর অভিযানে চার ‘জঙ্গি’ নিহত হয়েছেন। সোপিয়ার নদিগামের গ্রামের এই ঘটনায় মৃত্যু হয়েছে এক সেনা জওয়ানেরও।

কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ঘটনাস্থলের দূরত্ব ৬০ কিলোমিটার। ওই এলাকায় জঙ্গিদের উপস্থিতির কথা জানতে পেরে অভিযান চালায় সেনা বাহিনী। পাল্টা গুলি চালাতে শুরুর করে জঙ্গিরা। এই গুলির লড়াইতে প্রাণ গেছে চার জঙ্গির। প্রাণ হারিয়েছেন এক সেনা জওয়ানও।

উল্লেখ্য, মাত্র দু’দিন আগে রেব্বান নামে একটি সেনাবাহিনীর গুলিতে একটি জঙ্গি সংগঠনের দুই সদস্য নিহত হন। ওই একই দিনে পুলওয়ামাতেও এক জঙ্গিকে হত্যা করে বাহিনী। সূত্রের খবর, সিআরপিএফ ক্যাম্পে গুলি বর্ষণ করে জঙ্গিরা। জবাব দেয় আধা সেনা। তাতেই মৃত্যু হয় ওই জঙ্গির। কয়েক দিন আগে কুলগামে সেনা-জঙ্গি সংঘর্ষে তিন জঙ্গি নিহত। গুলির লড়াইয়ে আহত হলেন দুই সেনা কর্মীও। সেনা বাহিনীর কাছে খবর ছিল কুলগামের একটি বাড়িতে কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। সেই মতো অতর্কিতে হানা দিয়ে বাড়িটি বাইরে থেকে ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। বাহিনীর উপস্থিতি বুঝতে পেরে গুলি চালাতে শুরু করে সেনা বাহিনী। পাল্টা জবাব দেয় সেনা। আর তাতেই নিহত হন তিন জঙ্গি। উত্তর কাশ্মীরের বারামুলার ওই ঘটনায় দুটি একে ৪৭ রাইফেল উদ্ধার হয়েছে।  

সূত্র: এনডিটিভি

একে//