ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬

বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

প্রকাশিত : ০২:১২ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮ সোমবার | আপডেট: ০৩:২৬ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮ সোমবার

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরঙ্কুশ বিজয়ের পর প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান সাংবাদিকদের তথ্য জানান।

তিনি বলেন,‘বঙ্গবন্ধুকন্যা, চতুর্থবারের মতো যিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার অপেক্ষায় আছেন, শেখ হাসিনা যেসব বিদেশি সংবাদকর্মী ও পর্যবেক্ষক এসেছেন, তাঁদের উদ্দেশে সংবাদ সম্মেলন করবেন। তাঁদের শুভেচ্ছা জানাবেন। এ সময় টানা তৃতীয়বারের মতো আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য দেশবাসীর প্রতি অভিনন্দন জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

গতকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণপর্ব শেষে প্রতিদ্বন্দ্বী জোট ও দলগুলোকে বহু পেছনে ফেলে বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট।

ফল অনুসারে দেশব্যাপী ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৮৭টিতেই মহাজোট জয়ী হয়। বিরোধী পক্ষ জাতীয় ঐক্যফ্রন্ট পায় ছয়টি আসন। এ ছাড়া সিলেট-২ আসনে দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে জয়ী হন গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মুকাব্বির খান। মহাজোটের বাইরে বরিশাল-৩ আসনে জয়ী হন জাতীয় পার্টির উন্মুক্ত প্রার্থী গোলাম কিবরিয়া টিপু। এর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হন আরো তিনজন।

টিআর/