Ekushey Television

শ্রমিক বিক্ষোভের জেরে জরুরি বৈঠক ডেকেছে সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৫৭ পিএম, ৮ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৩:৪১ পিএম, ৮ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার

শ্রমিক বিক্ষোভের জেরে জরুরি বৈঠক ডেকেছে সরকার

শ্রমিক বিক্ষোভের জেরে জরুরি বৈঠক ডেকেছে সরকার

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে টানা তিন দিন ঢাকার রাস্তায় পোশাক শ্রমিকদের বিক্ষোভের জেরে জরুরি মালিক ও শ্রমিক প্রতিনিধিদের বৈঠকে ডেকেছে সরকার। আজ মঙ্গলবারমঙ্গলবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এতথ্য জানানো হয়েছে।

আগামীকাল মঙ্গলবার বিকাল ৪টায় শ্রম ভবনের সম্মেলন কক্ষে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে এই বৈঠক হবে।
বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিও উপস্থিত থাকবেন বলেও জানানো হয়েছে। শ্রম মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ র্কমর্কতা মো. আকতারুল ইসলাম বলেন, নতুন সরকারের মন্ত্রিসভায় শপথ নেওয়ার পর দায়িত্বের প্রথম দিনই পোশাক খাতের সমস্যা মেটাতে এই বৈঠকে বসতে হচ্ছে বাণিজ্যমন্ত্রী ও শ্রম প্রতিমন্ত্রীকে।

সংবাদ বিবৃতিতে উল্লেখ্য করা হয়েছে, দেশের তৈরি পোশাক কারখানাগুলোর শ্রমিকদের জন্য ঘোষিত নতুন মজুরি কাঠামো বাস্তবায়ন নিয়ে শ্রমিকদের মাঝে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে বলে পরিলক্ষিত হচ্ছে। “এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে ধৈর্য্য ধারণ করে আন্তরিকতার সাথে সহযোগিতা করার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

শ্রমিকদের মজুরির বিবেচনায় পোশাক খাতের শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা করার দাবি ছিল বিভিন্ন বাম শ্রমিক সংগঠনের। সেই দাবি পূরণ না হওয়ায় বিক্ষোভ, মানববন্ধনের মত কর্মসূচি পালন করে আসছিল সংগঠনগুলো।

টিআর/