ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

তৃতীয় রাউন্ডে নাদাল, সুর পাল্টালেন জোকোভিচ

প্রকাশিত : ০২:৩৭ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

রাফায়েল নাদালের খেলায় দেখা গেল তার সেরা ফর্মের ঝলক। তার জোরেই অবলীলায় উতরে গেলেন অস্ট্রেলীয় ওপেনের দ্বিতীয় রাউন্ডের বাধা। সব চেয়ে বড় কথা, অস্ট্রেলিয়ার ম্যাথু এডবেনের বিরুদ্ধে একবারের জন্যও পুরনো চোট নিয়ে সমস্যায় পড়েননি। নাদাল জিতলেন ৬-৩, ৬-২, ৬-২। তৃতীয় রাউন্ডেও স্পেনীয় মহাতারকাকে খেলতে হবে এক অস্ট্রেলীয়, অ্যালেক্স ডি মিনরের সঙ্গে।

বুধবার রড লেভার এরিনায় গোটা স্টেডিয়াম কিন্তু অস্ট্রেলীয় এডবেনের জন্য গলা ফাটাল। এমনকি এক সময় এক দর্শক বলে বসলেন, ‘রাফা, আমাদের ছেলেটাকে একটু ছেড়ে দাও না...।’ নাদাল ‘ছেড়ে দেওয়ার’ মেজাজে ছিলেন না। স্কোর লাইনেই তা পরিষ্কার। ম্যাচের পরে বললেন, ‘চোটের জন্য অনেক প্রতিযোগিতায় খেলিনি। এই ধরনের পরিস্থিতিতে শুরুর দিকে অসুবিধে হয়। তবু আজ কার্যত নিখুঁত ম্যাচ খেললাম। বিশেষ করে সার্ভিস আর প্রথম শটগুলো ঠিকঠাক হয়েছে। ‘

এ দিকে, আগের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে নোভাক জোকোভিচ এ দিন বললেন, তার সংস্থা (খেলোয়াড়দের নিয়ে গড়া সংস্থা, নোভাক যার প্রেসিডেন্ট) এবার নাদাল আর রজার ফেডেরারের পরামর্শ নেবে। সার্বিয়ান তারকা এমনকি জানালেন, তিনি নিজে রজারদের সঙ্গে কথা বলবেন। প্রসঙ্গত, এটিপি টুরের চিফ ক্রিস কার্মোডের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন নোভাকরা। তাকে পদচ্যুত করার লক্ষ্য। সঙ্গে খেলোয়াড়দের পারিশ্রমিক ইত্যাদি নিয়েও তাদের লড়াই। জোকোভিচ বলেছেন, অবশ্যই আমরা রাফা, রজারের সঙ্গে কথা বলব। আসলে এটা নিয়ে কথা বলার সময়ই পাচ্ছিলাম না। সম্ভব হলে মেলবোর্নেই কথা বলব।

সূত্র: আনন্দবাজার

একে//