ঢাকা, রবিবার   ২৫ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ৯ ১৪২৯

জনপ্রিয়তায় সালমান খান এখনও এক নম্বরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:২২ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯ রবিবার | আপডেট: ০৬:৩১ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯ রবিবার

বড় পর্দায় তার হিট ফিল্মের দেখা নেই প্রায় এক বছর। তা সত্ত্বেও জনপ্রিয়তায় একফোঁটাও ভাটা পড়েনি সালমান খানের।

অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন বা শাহরুখ খান নন, ফ্যানেদের কাছে এখনও এক নম্বর হিরো সল্লু ভাই। এমনটাই দেখা গেল দেশজোড়া এক সমীক্ষার ফলাফলে।

ইন্ডিয়া টুডে’-এর একটি সমীক্ষায় ফ্যানেদের কাছে প্রশ্নটা ছিল বেশ সাদামাটা। আপনার মতে ২০১৮-র এক নম্বর হিরো কে? উত্তরে ৯ শতাংশেরই রায় গিয়েছে সালমান খানের দিকে।

তবে খুব একটা পিছিয়ে নেই সালমানের প্রতিপক্ষরা। অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন বা শাহরুখ— প্রত্যেকেই পেয়েছেন ৭ শতাংশ করে ভোট।

তবে এই সমীক্ষায় চমকে দিয়েছেন রণবীর সিংহ। অক্ষয়-অমিতাভ-শাহরুখের পরেই ৫ শতাংশ মানুষের পছন্দের নায়ক রণবীর।

চমকে দিয়েছেন সালমান নিজেও। গত বছর একটা মাত্র ফিল্ম প্রযোজনা করেছেন। আর তাকে হিরো হিসাবে দেখা গিয়েছে ‘রেস ৩’-তে। যা কিনা বক্স অফিসে একেবারে মুখ থুবড়ে পড়েছে। তা সত্ত্বেও এক নম্বর জায়গাটা ধরে রেখেছেন সালমান।

অন্য দিকে, দু’নম্বর হিরো অক্ষয় কুমারকে দেখুন! গত বছর বক্স অফিসে তার ফিল্মেরই রমরমা। তা সে ‘প্যাড ম্যান’ই হোক বা ‘গোল্ড’। এমনকি, রজনীকান্তকে নিয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেও সুপারডুপার হিট দিয়েছেন ‘সিধেসাধে’ অক্ষয়।

তার ‘২.০’ কামাল করেছে সেখানেও। চলতি বছরেও সালমানকে কড়া টক্কর দিতে তৈরি তিনি। পিরিয়ড ড্রামা ‘কেশরী’, ভারতের মঙ্গল অভিযান নিয়ে তৈরি ফিল্ম ‘মিশন মঙ্গল’, ‘গুড নিউজ’ বা ‘হাউসফুল ৪’— হিট ফিল্মের একের পর এক মশলা মজুত তার ঝুলিতে।

সালমানকে টক্কর দিতে তৈরি রণবীরও। তবে এই তালিকায় নজরকাড়া পারফরম্যান্স করেছেন রণবীর। ‘সিম্বা’-তে তার কেরামতি ফ্যানেদের এতটাই মনে ধরেছে যে রণবীরের জীবনে প্রথম সোলো ব্লকবাস্টার ফিল্ম হয়ে গিয়েছে এটি।

রিলিজের অপেক্ষায় রয়েছে ‘গলি বয়’, ‘৮৩’ বা ‘তখ্‌ত’। ফলে ২০১৯-এ সালমানের কাছ থেকে সুপারস্টারের তকমা কেড়ে নিতে পারেন রণবীরই। যদিও সালমান এত সহজে তার চেয়ার ছেড়ে দেবেন না।আলি আব্বাস জাফরির ফিল্ম ‘ভারত’ বা ‘দাবাং ৩’-তে দেখা যাবে সলমনকে। আর সেই সঙ্গে ফের এক বার হয়তো এক নম্বরের দৌড়ে এগিয়ে যাবেন সালমান খান!

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/