ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬

সাতক্ষীরায় হবে ইকোনমিক জোন: সালমান এফ রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২৬ পিএম, ১৮ মার্চ ২০১৯ সোমবার

সাতক্ষীরায় অ্যাগ্রোবেজড ইকোনোমিক জোন প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান)।

সোমবার (১৮ মার্চ) দুপুরে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

সালমান এফ রহমান বলেন, এরই মধ্যে সারাদেশে ৮০টি ইকোনমিক জোন প্রতিষ্ঠার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। সাতক্ষীরায়ও ইকোনমিক জোন করা প্রয়োজন। এমন একেকটি জোন প্রতিষ্ঠায় ২০০ থেকে ৩০০ একর জমির প্রয়োজন হয়। আমি জেলা প্রশাসকের কাছ থেকে জেনেছি, এখানে জমির কোনো সমস্যা নেই। এ বিষয়ে আমি আন্তরিকভাবে চেষ্টা চালাবো।

তিনি আরও বলেন, সাতক্ষীরার প্রতি আমার আলাদা টান রয়েছে। স্বাধীনতার পর পাট, চিংড়ি- এগুলোর বাইরে কী কী রপ্তানি করা যায় তা নিয়ে চিন্তা করতেন বঙ্গবন্ধু। একপর্যায়ে তিনি আমাকে ডেকে বলেছিলেন, সাতক্ষীরার মধু রপ্তানি করো। তাই এমপি মীর মোস্তাক আহমেদ রবি যখনই বলেছেন, আমি তখনই সাতক্ষীরায় আসতে রাজি হয়েছি।

এ সময় তিনি সাতক্ষীরার মুন্সিগঞ্জে পর্যটন কেন্দ্র স্থাপন ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলটি এমপিভুক্ত করার ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রীকে অনুরোধ করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে সাতক্ষীরা-২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি সাতক্ষীরা পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীতকরণ ও সাতক্ষীরায় বিদ্যুৎ প্লান্ট স্থাপনের দাবি জানান। এর পরিপ্রেক্ষিতে সালমান এফ রহমান বলেন, সাতক্ষীরা পৌরসভা আসলে অনেক বড় হয়েছে। এলজিইডিতে কথা বলে সাতক্ষীরাকে সিটি করপোরেশন করার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। এছাড়া সাতক্ষীরায় যদি বিশেষ অর্থনৈতিক এলাকা তৈরি হয়, তার সঙ্গে এমনিতেই বিদ্যুৎ প্লান্ট তৈরি হবে। তারপরও যদি বিদ্যুতের ঘাটতি থাকে তাহলে আলাদা বিদ্যুৎ প্লান্ট তৈরির কথা ভাববো। এ সময় সালমান এফ রহমান স্কুল এবং লাইব্রেরির জন্য ১০ লাখ টাকা অনুদান দেন।

অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমপি মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলতুৎমিশসহ অনেকে।

পরে অতিথিরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুল উদ্বোধন করেন এবং মোনাজাতে অংশ নেন।

আরকে//