ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬

যুক্তরাজ্যের ৫ মসজিদে হামলা: মুসলিমদের মধ্যে আতঙ্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭ এএম, ২২ মার্চ ২০১৯ শুক্রবার

যুক্তরাজ্যের বার্মিংহামের ওয়েস্ট মিডল্যান্ডে পাঁচটি মসজিদে হাতুড়ি দিয়ে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় গত রাতে সমজিদগুলোতে হামলা চালানো হয়।মসজিদগুলো হলো-আলবার্টা রোডের মসজিদ, ব্রার্চফিল্ড রোডের মসজিদ, উইটন, অ্যাস্টন ও পেরিবারের মসজিদ।

এ হামলার ঘটনায় বার্মিংহাম কাউন্সিল অব মসজিদ এক বিবৃতিতে জানায়, গভীর রাতে মসজিদে হামলা চালিয়ে ভাঙচুরের এই ঘটনায় আমরা উদ্বেগ প্রকাশ করছি। এতে মসজিদে নিরাপত্তা বাড়ানোরও দাবি জানানো হয়েছে।

হাতুড়ি নিয়ে ভাঙচুর চালানোর দৃশ্য সিসিটিভিতে ধরা পড়েছে বলে জানানো হয়েছে।

বার্মিংহামের ইসলামিক সেন্টারের মসজিদের ৭টি জানালা ও দুটি দরজা ভেঙে ফেলেছে হামলাকারীরা। মসজিদটির ইমাম জানিয়েছেন, স্থানীয় সময় রাত দেড়টা থেকে দুইটার মধ্যে এই হামলার ঘটনা ঘটে।

মসজিদের দরজা-জানালা সব ভেঙে ফেললেও অজ্ঞাত দুর্বৃত্তদের এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান তিনি।তবে এ ঘটনায় মুসলিম সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

দেশটির কাউন্টার টেরোরিজম পুলিশ বলছে, রাতে মসজিদে হামলা চালিয়ে ভাঙচুরের এসব ঘটনায় তদন্ত শুরু হয়েছে। তবে হামলার কারণ জানা যায়নি। আটকও হননি কেউ। ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ বিভাগ জানিয়েছে, ঘটনার পর থেকে তারা সতর্ক অবস্থানে রয়েছেন।

তথ্যসূত্র: বিবিসি

এমএইচ/