ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬

নির্বাচন কমিশনে কত টাকার হিসাব দিলেন নুসরাত?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৮ এএম, ১৭ মে ২০১৯ শুক্রবার | আপডেট: ১০:১৯ এএম, ১৭ মে ২০১৯ শুক্রবার

টালিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন নুসরাত জাহান। এ বার তিনি ভারতের লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী।

গ্ল্যামারাস প্রার্থীকে ঘিরে তৈরি হয়েছে বিতর্কও। তবে তিনি বার বার বলেছেন, ভোটারদের মন জয় করার চেষ্টায় কোনও ত্রুটি রাখবেন না। এ বার নির্বাচন কমিশনে হলফনামা জমা দিয়েছেন তিনি।

নুসরাত জাহানের ফ্ল্যাট কোথায়, তার বর্তমান বাজারদর কত? কোন মডেলের কতগুলি গাড়ি চড়েন? ব্যাঙ্কে জমা টাকার পরিমাণ কী? নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় নুসরাত যে হলফনামা দিয়েছেন। তাতে এই সব সম্পত্তির উল্লেখ রয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় ভরসা রেখেছেন নুসরতের উপরে। জনসভায় প্রচারও করছেন নুসরতের হয়ে। নুসরাত বলেছেন, অভিনেত্রী হিসেবেও সব সময় চেষ্টা করেছি যাতে কোনও না কোনও ভাবে মানুষের উপকারে আসতে পারি। একই ভাবে বসিরহাটের মানুষের পাশেও থাকব।

হলফনামায় নুসরাত জানিয়েছেন, তার হাতে এই মুহূর্তে নগদ টাকার পরিমাণ ৫ লক্ষ। নুসরাত জাহানের নামে ব্যাঙ্কে গচ্ছিত রয়েছে ৩৮ লক্ষ ৩৮ হাজার ৩৯১.৩০ টাকা।

নুসরাতের নিজস্ব দু’টি গাড়ি রয়েছে। এই দু’টি গাড়ির মোট দাম ৩৫ লক্ষ ৫০ হাজার টাকা।

শিক্ষাগত যোগ্যতায় তিনি লিখেছেন, তিনি উচ্চমাধ্যমিক পাশ করেছেন ২০০৮ সালে ভবানীপুরের একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে।

নুসরাতের কাছে ৪৫০ গ্রাম সোনা এবং হিরের গয়না রয়েছে। যার মূল্য মোট ১২ লক্ষ টাকা। এর মধ্যে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত অলঙ্কারও রয়েছে। নুসরতের স্থাবর সম্পত্তির পরিমাণ ২ কোটি টাকা।

নুসরতের ঋণ রয়েছে ১ কোটি ৬৮ লক্ষ ৮১ হাজার ৬০৮.১৭ টাকা। নুসরতের নামে কোনওরকম অপরাধমূলক মামলা নেই। নিজস্ব কোনও জমিও নেই অভিনেত্রীর নামে।

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/