ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

রহস্যময়ী নারী সিরিয়াল কিলার জয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৩১ পিএম, ১৮ মে ২০১৯ শনিবার

জয়া আহসান। নামটি এখন শুধু এক বাংলার জন্য নয়। তিনি এখন দুই বাংলার জনপ্রিয় তারকা। গত ১০ মে শুক্রবার তার অভিনীত নতুন চলচ্চিত্র ‘কণ্ঠ’ পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে। ইতিমধ্যে সিনেমাটি নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে। ‘কণ্ঠ’ মুক্তির এক সপ্তাহের মধ্যেই জয়া জানালেন নতুন খবর। এবারই প্রথম কোনো ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন তিনি। সিরিজটি বাংলার পাশাপাশি হিন্দি ভাষাতেও নির্মিত হবে। যাতে জয়া অভিনয় করবেন একজন প্রথম নারী সিরিয়াল কিলারের চরিত্রে।

‘ত্রৈলোক্য’ নামের সিরিজটি পরিচালনা করবেন কলকাতার নির্মাতা অরিন্দম শীল। এর নাম ভূমিকায় থাকছেন জয়া।

এ বিষয়ে জয়া আহসান বলেন, ‘অরিন্দম শীল ভারতে আমার অভিনীত প্রথম সিনেমা ‘আবর্ত’ নির্মাণ করেছিলেন। নির্মাতা হিসেবেও ‘আবর্ত’ ছিল তার প্রথম চলচ্চিত্র। তার পরিচালনায় প্রথম ওয়েব সিরিজে আমি থাকছি। ত্রৈলোক্য চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং। ফলে অনেক অভিনয়ের জায়গা আছে। আশা করছি ভালো কিছু হবে।’

পরিচালক অরিন্দম শীল জানান, প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ‘দারোগার দপ্তর’ বইয়ে প্রথম ত্রৈলোক্য তারিণীর কথা জানতে পারেন তিনি। এরপর তাকে নিয়ে জানার আগ্রহ বাড়ে। ১৮০০ শতকের মাঝামাঝি এই মহিলা সিরিয়াল কিলারের বর্ণময় এবং রহস্যময় জীবন বিস্ময়কর। দীর্ঘদিন ধরে তাকে নিয়ে গবেষণা হয়েছে। বলা হয়ে থাকে, ত্রৈলোক্য ভারতের প্রথম নারী সিরিয়াল কিলার। তার সামাজিক অবস্থান, হত্যালীলা, আত্মগোপন এবং কলকাতা থেকে বেনারস পর্যন্ত যে যাত্রা, সবই থাকবে এই সিরিজে।

এসএ/