ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ১ ১৪২৬

আমার জন্য সব থেকে চ্যালেঞ্জিং বিশ্বকাপ: কোহলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৩১ পিএম, ২২ মে ২০১৯ বুধবার | আপডেট: ০১:৪৪ পিএম, ২২ মে ২০১৯ বুধবার

বিশ্বকাপ খেলতে লন্ডন উড়ে যাওয়ার আগে মঙ্গলবার মুম্বাইয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। ৩০ মে থেকে শুরু এ বারের বিশ্বকাপ। তার আগে দুটো প্রস্তুতি ম্যাচ খেলবেন বিরাট কোহলিরা। 

গত দু’বছর যেভাবে সেরাটা দিয়ে নিজেদের ক্রমশ বিশ্বকাপের জন্য তৈরি করেছে ভারতীয় দল তার প্রমান পর পর সিরিজেই পাওয়া গিয়েছে। তাই বিশেষজ্ঞরা এই ভারতীয় দলকে অন্যতম বিশ্বকাপের দাবিদার হিসেবে দেখছেন।

বিরাট কোহলি বলেন ‘‘বিশ্বকাপে সব রকমের রানই হতে পারে, তবে সেখানে বেশকিছু বেশিরানের ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে।``

তিনি আরও বলেন, ‘‘এটা সব থেকে বেশি চ্যালেঞ্জিং বিশ্বকাপ হতে চলেছে। যে কোনও দল যে কোনও দলকে চমকে দিতে পারে। দলকে দ্রুত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে।”

এটা নিয়ে কোনও সন্দেহ নেই বিরাট কোহলির ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ যে কোনও প্রতিপক্ষের কাছে চ্যালেঞ্জের। সেই তালিকায় যখন রয়েছেন বিরাট কোহলি তখন তার মান দ্বিগুন হয়ে যায়।

সেই কোহলির নেতৃত্বেই আবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে গোটা ভারত। শুরু হয়ে গিয়েছে কাউন্ট ডাউন। অনেকেই ইতোমধ্যে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পৌঁছে গিয়েছে ইংল্যান্ডে।

কোচ রবি শাস্ত্রী দলের ভূমিকা নিয়ে আত্মবিশ্বাসী। তিনি বলেন, ‘‘আমরা যদি আমাদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারি তা হলে বিশ্বকাপ এখানে আসবে।``

এর সঙ্গে তিনি জুড়ে দেন, ‘‘পিচ হয়তো ফ্ল্যাট হবে ইংল্যান্ডে। কিন্তু পরিস্থিতির উপর অনেক কিছু নির্ভর করবে। লন্ডনে গেলে বিভিন্ন রকম পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।``

দলের প্রশংসা করে শাস্ত্রী বলেন, ‘‘এটা একটা অভিজ্ঞ দল, সম্পূর্ণ একটা ইউনিট যারা একে অপরকে সাহায্য করে।”

তথ্যসূত্র: এনডিটিভি

এমএইচ/