ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬

সৌদি বাদশার সঙ্গে ইমরানের অসৌজন্য আচরণের ভিডিও ভাইরাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৩ পিএম, ৬ জুন ২০১৯ বৃহস্পতিবার

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সৌদি বাদশার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন বলে অভিযোগ উঠেছে। আর সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে কঠোর সমালোচনার মুখে পড়েছেন পাক প্রধানমন্ত্রী।

গত সপ্তাহে সৌদি আরবে ইসলামিক সহযোগিতা সংস্থার সম্মেলনে বাদশাহ সালমান বিন আবদুল আজীজের সঙ্গে সাক্ষাতের সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সৌদি বাদশা ও পাক প্রধানমন্ত্রীর কুশল বিনিময়ের ভিডিও ভাইরাল হয়ে পড়ায় বিশ্ব মিডিয়ায় বিষয়টি নিয়ে বেশ তোলপাড় চলছে। ভিডিওতে দেখা যায়, বাদশাহ সালমানের দিকে হেঁটে যাচ্ছেন ইমরান খান। পাশে একজন দোভাষীকে নিয়ে নিয়ে দাঁড়িয়ে থাকা সৌদি বাদশাহ ইমরানকে স্বাগত জানান। এ সময় দুই নেতার মধ্যে সংক্ষিপ্ত আলাপ হয়। তবে ইরমান বাদশা আবদুল আজীজ  কি বলেছেন দোভাষী তা অনুবাদ করার আগেই স্থান ত্যাগ করেন পাক প্রধানমন্ত্রী।

বেশ কয়েকজন টুইটার ব্যবহারকারী বলেন, ‘বাদশাহকে অসম্মান করেছেন ইমরান খান। এছাড়া সৌদি আরবের শীর্ষ নেতার সঙ্গে সাক্ষাতের সময় ৬৬ বছর বয়সী পাকিস্তানি প্রধানমন্ত্রীর শারীরিক ভাষা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা। কয়েকজন টুইটার ব্যবহারকারী অভিযোগ করেন, এই বাক্যবিনিময়ের পর সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠক বাতিল হয়েছে।’

গত সপ্তাহে পবিত্র শহর মক্কায় ওই বৈঠকের আয়োজন করে সৌদি আরব। ইরানের বিরুদ্ধে আরব ও মুসলিম দেশগুলোর সমর্থন জোরদার করতে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল।

সূত্র : এনডি টিভি

এমএস/