ঢাকা, রবিবার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬

পাঠানো হলো সেই পাইলটের পাসপোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৫ পিএম, ৬ জুন ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ০৯:৩১ পিএম, ৬ জুন ২০১৯ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীকে আনতে যাওয়া বাংলাদেশ বিমানের বিশেষ একটি উড়োজাহাজের সেই পাইলটের পাসপোর্ট কাতারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজ পাসর্পোট পাঠানো হয়েছে বলে বিমান বাংলাদেশ সূত্রে জানা যায়।

জানা যায়, ফিনল্যান্ডে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ একটি উড়োজাহাজ নিয়ে ঢাকা ছেড়েছিলেন পাইলট ফজল মাহমুদ। তবে তার কাছে পাসপোর্ট না থাকায় কাতারে পৌঁছে বিপাকে পড়েন পাইলট মাহমুদ। পরে কাতারের একটি উড়োজাহাজে করে কাতারে তার পাসর্পোট পাঠানোর চেষ্টা করলেও ঐ উড়োজাহাজ কর্তৃপক্ষ দেশটির স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া তা বহনে রাজি হয়নি।

বিমান সচিব মহীবুল হকের জরুরী চিঠির ভিত্তিতে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে পাইলটের পাসর্পোট পাঠানোর ব্যবস্থা করা হয়। পাসর্পোট নিয়ে সন্ধ্যা ৭টায় উড়োজাহাজটি কাতারের পথে রওনা হয়েছে। মধ্যরাতেই পাসর্পোট নিয়ে উড়োজাহাজটি কাতারে পৌঁছবে বলে জানা যায়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দেশে সরকারি সফরের অংশ হিসেবে বর্তমানে ফিনল্যান্ডে অবস্থান করছেন। শনিবার তার দেশে ফেরার কথা রয়েছে।

আরকে//