ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ২১ ১৪২৬

প্রবাসী কল্যাণ ব্যাংক ১৫৪ জনকে নিয়োগ দিবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২০ পিএম, ১৭ জুন ২০১৯ সোমবার

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত প্রবাসী কল্যাণ ব্যাংক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ছয়টি পদের বিপরীতে ১৫৪ জনকে নিয়োগ দিবে এই ব্যাংকটি।

১. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (পিও-সমমান): ৩০ জন নিয়োগপ্রাপ্ত হবেন। বেতন স্কেল : ৪৩০০০/- থেকে ৬৯৮৫০/- টাকা। যোগ্যতা : চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিএমএ সার্টিফিকেটসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বয়স : ০১/০৫/২০১৯ তারিখে সর্বোচ্চ ৪৫ বছর।

২. পদের নাম: প্রিন্সিপাল এক্সিকিউটিভ অফিসার (পিও-সমমান): ৫৯ জন নিয়োগপ্রাপ্ত হবেন। বেতন স্কেল: ৩৫৫০০/- থেকে ৬৭০১০/- টাকা। যোগ্যতা : চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিএমএ সার্টিফিকেটসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বয়স : ০১ মে ২০১৯ তারিখে সর্বোচ্চ ৪০ বছর।

৩. পদের নাম: প্রোগ্রামার (পিও-সমমান) : ০১ জন নিয়োগপ্রাপ্ত হবেন। বেতন স্কেল: ৩৫৫০০/- থেকে ৬৭০১০/- টাকা। যোগ্যতা : দুটি প্রথম বিভাগ বা শ্রেণীসহ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে চার বছরের মেয়াদী স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি বা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। প্রোগ্রামিং, সিস্টেম এনালাইসিস অ্যান্ড ডিজাইন, ডাটা বেইজ এডমিনিস্ট্রেশন, ওয়েব ডেভেলপার, নেট ওয়ার্কিং ও হার্ডওয়্যার এবং গ্রাফিক্স ডিজাইনে প্রযোজ্য ক্ষেত্রে স্পেশালাইজেশন এবং স্বীকৃত কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্যপদ থাকতে হবে। বয়স : ০১ মে ২০১৯ তারিখে সর্বোচ্চ ৪০ বছর।

৪. পদের নাম: সহকারী প্রোগ্রামার (এসও-সমমান)। ২ জন নিয়োগপ্রাপ্ত হবেন। বেতন স্কেল : ২২০০০/- থেকে ৫৩০৬০/- টাকা। যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি বা ৪ বছরের মেয়াদী স্নাতক বা সমমানের ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি। কোন স্বীকৃত পেশাদার কম্পিউটার সোসাইটির সহযোগ্য সদস্যপদ থাকতে হবে। বয়স : ১ মে ২০১৯ তারিখে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে এবং মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

৫. পদের নাম: এক্সিকিউটিভ অফিসার-সাধারণ (অফিসার-সমমান)। ৩৩ জন নিয়োগপ্রাপ্ত হবেন। বেতন স্কেল : ১৬০০০/- থেকে ৩৮৬৪০/- টাকা। যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা চার বছর মেয়াদী স্নাতক ডিগ্রি থাকতে হবে। বয়স ১ মে ২০১৯ তারিখে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

৬. পদের নাম: এক্সিকিউটিভ অফিসার-ক্যাশ (অফিসার-সমমান)। এই পদে ২৯ জনকে নিয়োগ দেওয়া হবে। বেতন স্কেল: ১৬০০০/- থেকে ৩৮৬৪০/- টাকা। যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা চার বছর মেয়াদী স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। বয়স ১ মে ২০১৯ তারিখে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন প্রক্রিয়া: অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এবং প্রিন্সিপাল এক্সিকিউটিভ অফিসার পদে নিয়োগের জন্য প্রার্থীকে প্রয়োজনীয় কাগজপত্রসহ স্বহস্তে লিখিত আবেদনপত্র মহাব্যবস্থাপক ও সদস্য সচিব, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় বরাবর সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা: অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এবং প্রিন্সিপাল এক্সিকিউটিভ অফিসার পদের জন্য লিখিত আবেদনপত্র ২৭ জুনের মধ্যে পৌঁছাতে হবে। অন্য পদগুলোর আবেদন অনলাইনে মাধ্যমে ২০ জুন ২০১৯ তারিখ পর্যন্ত করা যাবে।

বিস্তারিত এই লিংকে দেখুন:
https://erecruitment.bb.org.bd
এর Job openings অপসনে যান। এরপর Bangladesh Bank(BB) Bankers Selection Committee Secretariat (BSCS) গিয়ে 27/06/2019 : Probashi Kallayan Bank ক্লিক করুন।

আরকে//