ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪,   জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

বাংলাদেশের হারে এগিয়ে গেল আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:০০ পিএম, ৮ জুলাই ২০১৯ সোমবার

ইব্রাহিম জাদরান ও নাসির জামালের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ-এ দলকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান-এ দল। এ জয়ের ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে গেলো সফরকারীরা।

চারদিনের আনঅফিসিয়াল এ টেস্ট ম্যাচের আজ শেষ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭৫ রানেই অলআউট হয় ইমরুল কায়েসের দল। মূলত ডানহাতি লেগ স্পিনার কায়িস আহমাদের ঘূর্ণিতেই ধসে পড়ে বাংলাদেশের ইনিংস। একাই ৬৫ রান দিয়ে টাইগারদের সাতজনকে তুলে নেন ম্যাচসেরা কায়িস। যাতে আফিফ হোসেন ও ইমরুল কায়েস ছাড়া বলার মত স্কোর করতে পারেননি কেউই।

ফলে জয়ের জন্য আফগানদের লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৭৩ রান। যে লক্ষ্য মাত্র তিন উইকেট হারিয়েই টপকে যায় আফগান এ দল। দলের পক্ষে ওপেনার ইব্রাহিম জাদরান সর্বোচ্চ ৭৬ রান এবং ক্যাপ্টেন নাসির জামাল খেলেন অধিনায়কোচিত ৫৯ রানের ইনিংস।

বাংলাদেশের পক্ষে বাঁহাতি পেসার সালাউদ্দিন সাকিল ১০ ওভার হাত ঘুরিয়ে ২৬ রান দিয়ে মাত্র দুটি উইকেট তুলে নিতে পারলেও বাকিদের বিশেষ করে স্পিনারদের ব্যর্থতায় বড় ব্যবধানেই হারতে হয় বাংলাদেশকে।

তবে তার চেয়ে টাইগার ব্যাটসম্যানদের ব্যর্থতাই চোখে পড়ার মত। প্রথম ইনিংসে এনামুল হক বিজয়ের অনবদ্য শতক ও আফিফের ফিফটির পরেও ২৫৪ রানেই গুটিয়ে গেলেও দ্বিতীয় ইনিংসে দাড়াতেই পারেনি। মূলত এই ব্যাটিং ব্যর্থতার কারণেই হারতে হয়েছে ইমরুল বাহিনীকে।

এর আগে আফগানরা সাঞ্জামুল, কামরুল ও তানবিরের বোলিং তোপের মুখে পড়েও তিন রানের লিড নিয়ে আউট হয় ২৫৭ রানে।

এনএস/আরকে