ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪,   আষাঢ় ৫ ১৪৩১

উইলিয়ামসনের বিদায়ে বিপাকে কিউইরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৪৪ পিএম, ১৪ জুলাই ২০১৯ রবিবার | আপডেট: ০৯:৩৪ এএম, ১৫ জুলাই ২০১৯ সোমবার

লর্ডসের ফাইনাল ম্যাচে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিয়েও দলীয় ২৯ রানের মাথায় বিদায় নেন গাপটিল। এরপর নিকোলসের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন কিউই কাণ্ডারি কেন উইলিয়ামসন। তবে দলীয় ১০৩ রানে উইলিয়ামসন প্লাঙ্কেটের শিকার হয়ে ফিরলে চাপে পড়ে নিউজিল্যান্ড।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১০৩ রান। ক্রিজে আছেন হেনরি নিকোলস ৪৬ রানে এবং রস টেইলর শূন্য রানে। দলপতি কেন উইলিয়ামসন ৩৩ রানে আউট হন। ফেরার আগে নিকোলসের সঙ্গে ৭৪ রানের জুটি গড়েন তিনি।

এর আগে ইনিংসের ৭ম ওভারে ক্রিস ওকসের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ১৮ বলে দুই চার আর এক ছক্কায় মাত্র ১৯ রান করেন কিউই এ ওপেনার। রোববার (১৪ জুলাই) লর্ডসের ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন। দীর্ঘ ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে ক্রিকেটের জনক ইংল্যান্ড। আর টানা দ্বিতীয়বার ফাইনালে কিউইরা।

লন্ডনের লর্ডসে অনুষ্ঠিত ফাইনাল দিয়ে শেষ হচ্ছে বিশ্বকাপের ৪৬ দিন ব্যাপী আসর। পর্দা নামছে ইংল্যান্ডে বসা ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় টস হতে ১৫ মিনিট দেরি হবে বলে জানানো হয়। টস হয় বাংলাদেশ সময় ৩টা ১৫ মিনিটে, ম্যাচ শুরু হয় ৩টা ৪৫ মিনিটে। গাজী টিভির পর্দায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জস বাটলার, জোফরা আর্চার, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস এবং মার্ক উড।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

এনএস/আরকে