ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬

অ্যাশেজ দিয়ে শুরু হচ্ছে টেস্ট জার্সিতে নাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:২২ পিএম, ২৪ জুলাই ২০১৯ বুধবার

টেস্ট ক্রিকেটে নতুন এক অধ্যায় শুরু হতে যাচ্ছে। যেখানে ক্রিকেটারদের দেখা যাবে নিজেদের নাম এবং নম্বর লেখা জার্সি পরে মাঠে নামতে। আসন্ন অ্যাশেজ সিরিজ দিয়েই শুরু হচ্ছে এই নিয়ম। 

ফুটবল খেলার মতো জার্সিতে নাম এবং নম্বর লেখার চল ছিল সীমিত ওভারের ক্রিকেটে। কিন্তু টেস্ট ক্রিকেট এত দিন ধরে এই নিয়ম ছিল না। এবার টেস্টের জার্সিতেও নাম ও নম্বর লেখা শুরু হতে চলেছে।

আইসিসি এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এই নাম লেখা নতুন জার্সিতে বেশ কয়েকজন ক্রিকেটারের ছবি টুইট করেছে। এর মধ্যে একটিতে দেখা যাচ্ছে জো রুট ৬৬, স্টুয়ার্ট ব্রড ৮ নম্বর এবং মইন আলী আছেন ১৮ নম্বর জার্সি পরে।

তবে কেউ কেউ মনে করছেন, এভাবে টেস্ট জার্সিতে নাম লেখার পেছনে বাণিজ্যিক স্বার্থটাই বেশি। কারণ জার্সিতে নাম লেখা থাকলে তার মূল্য বেড়ে যাবে।   

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অ্যাসেজ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে পরীক্ষা রয়েছেন জেসন রয়। কেননা বিশ্বকাপে দুরন্ত ফর্মে থাকা রয় এখন স্বপ্ন দেখছেন অ্যাশেজ খেলার। 

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট অবশ্য চার দিনের। টেস্ট ক্রিকেট নিয়ে আইসিসির নানা পরীক্ষার মধ্যে এটি একটি। যেখানে সময় কমিয়ে খেলাকে আরও আকর্ষণীয় করার চেষ্টা করা হয়েছে। আইসিসির এই নিয়মকে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা বোর্ড সমর্থন করেছে। 

এএইচ/