ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭

স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা, দপ্তরির বিচার দাবিতে মানববন্ধন

নলছিটি (ঝালকাঠি) সংবাদদাতা

প্রকাশিত : ০৫:১৫ পিএম, ২৭ আগস্ট ২০১৯ মঙ্গলবার

ঝালকাঠির নলছিটিতে তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী মিরাজুর রহমান মিরাজের বিচার দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ। 

মঙ্গলবার সকাল ১১টায় নলছিটির ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিবাবকরা এ মানববন্ধনের আয়োজন করে। 

এতে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিবাবক এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। তারা অভিযুক্ত দপ্তরি মিরাজের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- স্থানীয় লাভলু হাওলাদার, প্রিয়াহাম, নাছিমা বেগম ও ভিকটিম ওই স্কুল ছাত্রীর বাবা। এ ব্যাপারে বক্তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে দোষী মিরাজের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। 

উল্লেখ্য, গত বুধবার সকাল ১১টার দিকে ডেঙ্গু প্রতিরোধে বিদ্যালয়ের আশেপাশে পরিস্কার- পরিচ্ছন্নতার কাজ করছিল কয়েকজন শিক্ষার্থী। বিদ্যালয়ের দুই শিক্ষক ছিলেন দুটি ক্লাসে পাঠদানে ব্যস্ত। এ সুযোগে বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী মিরাজুর রহমান মিরাজ দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রীকে লাইব্রেরীতে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। 

তখন শিশুটি চিৎকার দিয়ে কৌশলে তার কাছ থেকে দৌঁড়ে পালিয়ে যায়। বাড়িতে গিয়ে বিষয়টি সে তার বাবা মাকে জানায়। স্থানীয় লোকজন ঘটনা জানতে পেরে পুলিশে খবর দেয়। পুলিশ দুপুরে বিদ্যালয়ে এসে ওই ছাত্রীর বক্তব্য শুনে দপ্তরি মিরাজকে আটক করে। 

এ ঘটনায় নলছিটি থানায় একটি মামলা দায়েরের পর আটককৃত দপ্তরি মিরাজকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। 

এনএস/