ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ভেঙ্গে দেওয়া হল ডিসির সেই খাস কামরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২৫ পিএম, ২৭ আগস্ট ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৬:২৮ পিএম, ২৭ আগস্ট ২০১৯ মঙ্গলবার

এক নারীর সঙ্গে ও এসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের ‘অন্তরঙ্গ মুহূর্তের’ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালের পর শুরু হয় ব্যাপক আলোচনা। সেই ডিসি এরই মধ্যে প্রত্যাহার হয়েছেন। তিনি রাতের অন্ধকারে গত সরকারি বাসভবন ছেড়েছেন

ইতোমধ্যে জামালপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে মোহাম্মদ এনামুল হক কর্মস্থলে যোগদান করেছেন। গতকাল সোমবার বিকেলে জামালপুর পৌঁছে আজ মঙ্গলবার নিজ কার্যালয়ে যোগদান করেন। 

এসময় তিনি, দাপ্তরিক কাজকে সবার সন্দেহের উর্দ্ধে রাখার জন্য অফিসের সব ধরনের রঙ্গীন লাইট,সাজ-সজ্জা,খাস কামরার খাট,আসবাবপত্র ফেলে দিয়ে অফিসকে পরিস্কার পরিচ্ছন্ন করে কার্যক্রম শুরু করেন। অফিস চলাকালিন সময়ে প্রথমে জামালপুরের ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

জামালপুরের কোন অফিসে বা প্রতিষ্ঠানে পুনরায় সাবেক জেলা প্রশাসকের মত অনৈতিক কার্যক্রম করতে কেউ যেন সাহস না পায়,সাংবাদিকদের নিকট তিনি সহযোগীতা চান । 

উল্লেখ্য, নারী সহকর্মীর সঙ্গে ‘অন্তরঙ্গ মুহূর্তের’ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর জামালপুরের ডিসি আহমেদ কবীরকে গত রোববার বদলিপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।একই সঙ্গে আরেকটি প্রজ্ঞাপনে জামালপুরে নতুন ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়ে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ এনামুল হককে।

নতুন ডিসি হিসেবে কর্মস্থলে যোগদান করে মোহাম্মদ এনামুল হক জামালপুরের উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন। গত বৃহস্পতিবার ওএসডি হওয়া জামালপুরের ডিসি আহমেদ কবীরের সঙ্গে এক নারী অফিস সহকারীর আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে জামালপুরসহ সারা দেশে নিন্দার ঝড় ওঠে। পরে তাকে ডিসির পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

টিআর/