ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯,   কার্তিক ৫ ১৪২৬

ধর্মে-কর্মে মনোযোগী আইটেম কন্যা ইয়ানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯ এএম, ২৯ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

ইয়ানা গুপ্তা। ‘বাবুজি জেরা ধীরে চালো’- শীর্ষক আইটেম গানে দুর্দান্ত পারফরমেন্স করা এই তারকা এখন নিভৃতে জীবন যাপন করছেন। সব রেখে ধর্ম-কর্মে মনোযোগী হয়েছেন তিনি।

ইউরোপিয়ান- ইন্ডিয়ান বংশদ্ভুত ইয়ানা মাত্র ১৬ বছর বয়সে মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর তার পথ চলা শুরু হয় বলিউডে ইন্ডাষ্ট্রিতে। ‘বাবুজি জেরা ধীরে চালো’- গানটি দিয়ে রাতারাতি আলোচনায় চলে এসেছিলেন তিনি। এই একটি গানই তার জীবন পাল্টে দিয়েছিলো। তিনি হয়ে উঠেছিলেন বলিউডের শীর্ষ আইটেম কন্যা। এরপর অনেক আইটেম গানে দেখা গেছে তাকে। আইটেম গানের বাইরে বেশ কিছু সিনেমাতে অভিনয়ও করেছেন তিনি।

বলিউড ছাড়া তামিল ও তেলেগু সিনেমাতেও কাজ করেছেন। সর্বশেষ ২০১১‘মার্ডার-২’ সিনেমার আইটেম গান ‘আ জারা’ তে দেখা গিয়েছিলো তাকে। এ গানটিতেও ইয়ানার পারফরমেন্স তুমুল আলোচিত হয়। কিন্তু এরপর আর বলিউড সিনেমাতে পাওয়া যায়নি তাকে।

জানা গেছে, অভিনেত্রী এখন আড়ালে থাকতেই পছন্দ করছেন। তিনি ভারত ও আমেরিকা মিলিয়ে বসবাস করছেন। তার বেশিরভাগ সময় কাটে ইয়োগা ও মেডিটেশন নিয়ে। শুধু তাই নয়, ধর্ম-কর্মেও মনোযোগী হয়েছেন ইয়ানা। দিনের অনেকটা সময় তিনি ধর্ম পালনেও কাটান। এমনকি ক্যামেরার সামনে এখন আর আসতে চান না বলেও জানিয়েছেন ইয়ানা।

যদিও মাঝে মধ্যে ছোট পর্দার রিয়্যালিটি শোতে দেখা মিলেছিলো তার। কিন্তু তাও এখন আর করছেন না।

প্রসঙ্গত, কাজের বাইরে বিভিন্ন কাণ্ড ঘটিয়ে বহুবার আলোচিত হয়েছে ইয়ানা। বিশেষ করে একটি পার্টিতে অন্তর্বাস ছাড়াই শুধুমাত্র মিনি স্কার্টে হাজির হন তিনি। কিন্তু বসামাত্রই তার গোপনঅঙ্গ ক্যামেরাবন্দী হয়ে যায়। বিষয়টি নিয়ে ব্যাপক বিতর্কের মুখে পড়েছিলেন ইয়ানা। কিন্তু গত কয়েক বছর ধরে তোমন একটা খোাঁজ নেই ইয়ানার।

এসএ/