ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯,   পৌষ ১ ১৪২৬

১৩৫৭ জনবল নিয়োগ দিবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩৯ পিএম, ২৯ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ০৫:৪১ পিএম, ২৯ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ির রাজস্বখাতভুক্ত ১৪টি পদে ১৩৫৭ নিয়োগ দেয়ার নিমিত্তে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলার নাগরিক ব্যতিত সবাই অনলাইনে আবেদন করতে পারবেন। এই আবেদন ৬ সেপ্টেম্বর পর্যন্ত করা যাবে।

স্টোর কিপার পদে ১৩ ও পরিসংখ্যান সহকারী পদে ৭ নিয়োগ পাবেন। এ পদের বেতন স্কেল হবে ১০২০০-২৪৬৮০/- টাকা। স্টোর কিপার পদে আবেদনকারীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্যে স্নাতক ডিগ্রি এবং পরিসংখ্যান সহকারী পদে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বা পরিসংখ্যান বিষয়ে স্নাতক ডিগ্রিধারী হতে হবে।

সবচেয়ে বেশিসংখ্যক কর্মী নেওয়া হবে অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে। মোট ৫০৬ জন। এদের বেতন স্কেল হবে ৯৩০০-২২৪৯০/- টাকা। এ পদের আবেদনকারীকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের শিক্ষাগত যোগ্যতাসহ কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপে বাংলা সর্বনিম্ন ২০ এবং ইংরেজিতে সর্বনিম্ন ২০ শব্দ থাকতে হবে।

স্প্রেয়ার মেকানিক পদে ২২০ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। তাদের বেতন স্কেল হবে ৮৮০০-২১৩১০/- টাকা। এদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

ফার্মলেবার পদে নিয়োগ পাবেন ২০৬ জন। এদের বেতন স্কেল হবে ৮২৫০-২০০১০/- টাকা। এদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের শিক্ষাগত যোগ্যতার সঙ্গে সুঠাম দেহের অধিকারী হতে হবে।

নিরাপত্তা প্রহরী পদে নেয়া হবে ২২২ জনকে। এ পদের বেতন স্কেল ৮২৫০-২০০১০/-। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকলেই আবেদন করতেন পারবেন।

বয়সসীমা

সব পদের ক্ষেত্রে—১ আগস্ট ২০১৯ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও প্রতিবন্ধীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন পদ্ধতি

অনলাইনে আবেদন ফরম পূরণ ওরেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে। আবেদনের পর ইউজার আইডি পাওয়া প্রার্থীরা ৯ সেপ্টেম্বর ২০১৯ সন্ধ্যা ৫টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

অধিদপ্তরের বিভিন্ন পদে গ্রেড-১৪ থেকে গ্রেড-১৬ পর্যন্ত প্রত্যেক প্রার্থীকে পরীক্ষার ফি ১০০ টাকা এবং সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং গ্রেড-১৭ থেকে গ্রেড-২০ পর্যন্ত প্রার্থীদের পরীক্ষার ফি ৫০ টাকা এবং সার্ভিস চার্জ ৬ টাকাসহ ৫৬ টাকা জমা দিতে হবে।

বিস্তারিত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ওয়েবসাইট - www.dae.gov.bd  এর বিজ্ঞপ্তিতে দেখে নিতে পারেন।

এএইচ/