ঢাকা, সোমবার   ২১ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮

শিক্ষক নিয়োগের অভিন্ন নীতিমালার পরিবর্তন চায় কুবি শিক্ষকরা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা  

প্রকাশিত : ১০:০৪ পিএম, ২৯ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালাটি শিক্ষার মান বৃদ্ধির সাথে অসঙ্গতিপূর্ণ মনে করে এ নীতিমালার পরিবর্তন চেয়ে বিবৃতি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার সন্ধায়  শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় ও অনলাইন গণমাধ্যমে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালা সম্পর্কে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সভায় বিস্তারিত আলোচনা হয়। 

এতে সমিতি নীতিমালার বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ও উদ্বেগ প্রকাশ করেছে। এ নীতিমালাটির চূড়ান্ত প্রণয়নে কোনো শিক্ষক প্রতিনিধি না রাখার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বিশেষত, প্রস্তাবিত অভিন্ন নীতিমালাটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধির সঙ্গে অসংগতিপূর্ণ। এটি বাস্তবায়িত হলে তা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার অগ্রগতিকে দারুণভাবে বাধাগ্রস্থ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ও পরিবেশকে মারাত্মকভাবে ব্যাহত করবে।

সকল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের অন্তর্ভুক্তিকরণের মাধ্যমে একটি গ্রহণযোগ্য নীতিমালা প্রণয়ণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে চলমান শিক্ষার উন্নয়নে সংশ্লিষ্টরা আরও সচেষ্ট ও আন্তরিক হবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।