ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯,   আশ্বিন ২৯ ১৪২৬

তাহেরীর বিরুদ্ধে করা মামলা খারিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৩০ পিএম, ৩ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৪:৩১ পিএম, ৩ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

গিয়াস উদ্দিন আত তাহেরীর বিরুদ্ধে করা মামলাটি শুনানি শেষে খারিজ করে দিয়েছেন আদালত। মামলাটি গ্রহণ করার মতো পর্যাপ্ত উপাদান না থাকায় তা খারিজ করে দেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন সাইবার ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন।

এর আগে গত ১ সেপ্টেম্বর সাইবার ট্রাইব্যুনালে তাহেরীর বিরুদ্ধে মামলার আবেদন করেন আইনজীবী মো. ইব্রাহিম খলিল। ওইদিন বাদীর জবানবন্দি গ্রহণ করে প্রথমে ২ সেপ্টেম্বর ও পরে ৩ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেন আদালত। 

মামলার অভিযোগে বলা হয়, ‘ইসলাম ধর্মের পথপ্রদর্শক হজরত মুহম্মদ (সা.) এর আদর্শ ও পবিত্র ধর্মগ্রন্থ ওয়াজ মাহফিলের মধ্যে নাচ-গান সমর্থন করে না। ইসলামের রীতিনীতি অনুযায়ী আসামির কর্মকাণ্ড মুনাফেকির শামিল। ওয়াজের মধ্যে গান, নাচানাচি ইসলাম সমর্থন করে না। অজ্ঞাত ব্যক্তির উক্তি দিয়ে তার বিড়ি খাওয়ার দোয়াটিও ইসলামের কোথাও নেই। তার এসব বক্তব্যে ইসলাম ধর্মকে ব্যঙ্গ ও অবমাননা করা হয়েছে।’

মামলাটি নেয়া হয়েছিল ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৮ ও ৩১ ধারায়। যাতে তাহেরী ছাড়াও আসামি করা হয় আরও ১০-১২ জন অজ্ঞাত ব্যক্তিকে। 

উল্লেখ্য, গিয়াস উদ্দিন আত তাহেরী দাওয়াতে ঈমানি বাংলাদেশ নামক একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বলে জানা গেছে।

এনএস/