ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬

বিরোধীদলীয় নেতা নিয়ে দুপুরে রওশনের সংবাদ সম্মেলন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩০ এএম, ৫ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ০১:২৪ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা নির্ধারণ নিয়ে জাতীয় পার্টিতে জটিলতার মধ্যেই জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ।

বৃহস্পতিবার দুপুর ১২টায় রওশন এরশাদের বাসভবনে এ সংবাদ সম্মেলন হবে। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর এই প্রথম সংবাদ সম্মেলনে আসছেন তার স্ত্রী রওশন এরশাদ।

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর বিরোধীদলীয় নেতা নির্ধারণ নিয়ে বিবাদ দেখা দেয় জাতীয় পার্টিতে। পার্টির অধিকাংশ সংসদ সদস্য মঙ্গলবার বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা করতে স্পিকারকে চিঠি দেন।

এর পর বুধবার রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতা করতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে চিঠি দেয়া হয়। বুধবার বিকাল ৪টার দিকে সংসদ ভবনের স্পিকার দফতরে এ চিঠি পৌঁছে দেন পার্টির প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু এমপি।

এ বিষয়ে আজ দুপুর ১২টায় সংবাদ সম্মেলন ডেকেছেন রওশন এরশাদ। সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে দলীয় সূত্রে বলা হয়েছে।

গতকাল বুধবার রওশন এরশাদ করণীয় ঠিক করতে তার বাসায় জাতীয় পার্টির সিনিয়র নেতা এবং সংসদ সদস্যদের নিয়ে বৈঠক করেন। বৈঠক শেষে ‘এমন চিঠি দেয়ার এখতিয়ার জিএম কাদেরের নেই’ বলে সাফ জানিয়ে দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। আরেক প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু বলেন, ‘বিরোধীদলীয় নেতা হবেন রওশন এরশাদই।’

ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ জানান, বৃহস্পতিবার দুপুর ১২টায় রওশন এরশাদ তার নিজ বাসভবনে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন। এতে দলের রাজনীতি নিয়ে তিনি নিজেই সাংবাদিকদের ব্রিফ করবেন। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর এই প্রথম সংবাদ সম্মেলনে আসছেন তার স্ত্রী রওশন এরশাদ। তিনি দলের কো-চেয়ারম্যানের পাশাপাশি চলতি একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতার দায়িত্বেও রয়েছেন।