ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬

নিয়ন্ত্রণে নির্বাচন কমিশন ভবনের আগুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫ এএম, ৯ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) ভবনের নিচতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় রোববার রাত ১২টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, রোববার রাত ১১টা ৬ মিনিটের দিকে ইসি ভবনের নিচতলায় আগুনের সূত্রপাত ঘটে। আগুন নিয়ন্ত্রণে সার্ভিসের ১০টি ইউনিট কাজ করে। তবে কীভাবে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি কর্তৃপক্ষ। তদন্তের পর তা জানা যাবে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছে, ভেতরে আগুনের ভয়াবহতা তেমন ছিল না। তবে প্রচুর ধোঁয়া থাকায় আগুন নেভাতে কিছুটা সময় লেগেছে।

আগুন নিয়ন্ত্রণ শেষে ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তা তাৎক্ষণিক ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, কমিশনের বেজমেন্টের গোডাউনে এ আগুন লাগে। সেখানে অনেক প্যাকেট জিনিসপত্র ছিল। গোডাউনটির আবদ্ধ থাকায় একেবারে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা গোডাউনটির ভেন্টিলেশন খুলে দেওয়ায় দ্রুত আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন ভবনের নিচতলায় রিসিপশন, মিডিয়া সেন্টার, নিরাপত্তা কর্মকর্তার অফিস রয়েছে। এছাড়া নির্বাচন ভবনের বেইজমেন্টে ইভিএম সংরক্ষণের বিশেষ ব্যবস্থার গুদাম ও গাড়ির গ্যারেজ রয়েছে। 

ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের জানান, মোট ৪ হাজার ৫০০ ইভিএম সংগ্রহ করা হয়েছে। নির্বাচন কমিশন ভবনের নিচতলায় কিছু ইভিএম ছিল। তবে কত ছিল তা বলতে পারেননি তিনি। অগ্নিকাণ্ডের ঘটনায় কিছু ইভিএমের ক্ষতি হয়েছে বলে জানান তিনি। 
আই/