ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

‘এন্ড্রু কিশোরের অপারেশন লাগবেনা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩১ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

দীর্ঘদিন থেকেই অসুস্থবোধ করে আসা জীবন্ত কিংবদন্তি সংগীত শিল্পী ও দেশের সেরা প্লেব্যাক সিঙ্গার এন্ড্রু কিশোর বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গ্রন্থি ফুলে যাওয়া ও শরীরে হরমোনজাতীয় বিভিন্ন সমস্যায় ভুগছেন তিনি। 

বর্তমানে তার রক্ত পরীক্ষাসহ বিভিন্ন অঙ্গ পরীক্ষা-নিরিক্ষা করে দেখা হচ্ছে। 

এন্ড্রু কিশোরের সঙ্গে থাকা তার চিকিৎসক সমন্বয়ক জাহাঙ্গীর সাঈদ তার ফেসবুক স্ট্যাটাসে শিল্পীর সবশেষ অবস্থা সম্পর্কে লিখেন, ‘এন্ড্রু কিশোরের এডিনাল গ্লান্ড (যেখান থেকে হরমোন প্রডিউজ হয়) একটু বড় হওয়ায় তার শরীরের ওজন কমাসহ বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। গতকাল বৃহস্পতিবার তার বায়োফসি করা হয়েছে। ২৪ ঘণ্টা তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। 

গুণী এ শিল্পীর বর্তমান যে অবস্থা, তাতে চিকিৎসকদের ধারণা, তার অপারেশন করা লাগবে না। শিগগিরই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেন জাহাঙ্গীর। 

এর আগে গত সোমবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি সিঙ্গাপুরের এই হাসপাতালে পৌঁছান। পরদিন মঙ্গলবার শুরু হয় শিল্পীর চিকিৎসা। জাহাঙ্গীর ছাড়াও এন্ড্রু কিশোরের সঙ্গে আছেন তার স্ত্রী লিপিকা ইতি। 

প্রসঙ্গত, বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদিন্ত এই শিল্পীর চিকিৎসার জন্য গত রোববার (৮ সেপ্টেম্বর) ১০ লাখ টাকার একটি চেক তার হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুহূর্তেই এমন খবর ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোতে ছড়িয়ে পড়ে। 

এতে প্রশংসা নয়, অনেকেই এটাকে নেতিবাচক হিসেবে নিয়ে এন্ডু কিশোরের সমালোচনায় মুখর হয়ে ওঠেন। প্রশ্নবিদ্ধ করা হয় দেশের এ নামকরা গায়ককে। অনেকেই প্রশ্ন করেন, এন্ড্রু কিশোরের মত সামর্থ্যবান শিল্পীর কেন অনুদান নিতে হবে? আবার অনেকেই জানতে চান, তিনি আসলেই কি অসুস্থ? 

আই/