ঢাকা, শনিবার   ২৫ জানুয়ারি ২০২০,   মাঘ ১২ ১৪২৬

দেশের পথে ‘রাজহংস’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩১ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

দেশের পথে যাত্রা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘রাজহংস’। যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে স্থানীয় সময় ১৩ সেপ্টেম্বর বেলা ১২টায় এটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। এর আগে ফিতা কেটে রাজহংস’র যাত্রার উদ্বোধন করা হয়। বিমান বাংলাদেশ সূত্রে বিষয়টি জানা যায়। 

উড়োজাহাজটি পরিচালনা করছেন বিমানের পাইলট ক্যাপ্টেন শোয়েব চৌধুরী, ক্যাপ্টেন সরওয়ার, ফাস্ট অফিসার জামিল ও আতিয়াব। ১৫ ঘণ্টা বিরতিহীনভাবে চালিয়ে উড়োজাহাজটি আনছেন তারা। 

আজ শনিবার বিকেল ৪টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে নয়া এ ড্রিমলাইনার। 

জানা যায়, যুক্তরাষ্ট্রের মাটি থেকে উড্ডয়নের আগে বিমান বাংলাদেশের কাছে মালিকানা হস্তান্তর করেন বোয়িং পরিচালক (ডেলিভারি কন্টাক্ট) জন বর্বার। এ সময় বিমানের পক্ষে পরিচালক (প্রকিওরমেন্ট অ্যান্ড লজিস্টিক সাপোর্ট) মো. মমিনুল ইসলাম মালিকানা বুঝে নেন। বিমানের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী, পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদসহ বিমান ও বোয়িংয়ের কর্মকর্তারা এ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৮ সালে মার্কিন প্রতিস্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে বিমান বাংলাদেশ ১০টি নতুন উড়োজাহাজ ক্রয়ের জন্য ২ দশমিক ১ বিলিয়ন ডলারের চুক্তি করে। ড্রিমলাইনারে আসন সংখ্যা মোট ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। 

এমএস/