ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০,   আষাঢ় ২০ ১৪২৭

চাঁদা না দেয়ায় কেজি অধ্যক্ষের ওপর হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৫২ পিএম, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

পাঁচ লাখ টাকা চাঁদা না দেয়ায় ঝালকাঠির নলছিটিতে একটি কিন্ডার গার্টেনের অধ্যক্ষের ওপর সন্ত্রাসী হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১০টায় দপদপিয়া-নলছিটি সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

এতে অংশ নেয় স্কুলটির শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীসহ দুই শতাধিক মানুষ। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শিক্ষক শাহনাজ পারভীন, মুন্নি বেগম, শিক্ষার্থী নাজিম ও ছালমা। এসময় তারা হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন।

শিক্ষকরা জানায়, দপদপিয়া ফেরিঘাট এলাকার জসিম, মনির, রহিম ও টিটু স্থানীয় মডার্ন কিন্ডার গার্টেনের (কেজি স্কুল) প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মিজানুর রহমানের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দিলে কিন্ডার গার্টেন বন্ধ করে দেয়ার হুমকি দেয়। এমনকি চাঁদা না দেয়ায় তারা ১০-১২ জন লোক নিয়ে গত ১ অক্টোবর দুপুরে কিন্ডার গার্টেনের সামনের সড়কে তাকে (অধ্যক্ষকে) পিটিয়ে গুরুতর আহত করে। আহত শিক্ষক বাদী হয়ে ওই দিন রাতে নলছিটি থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ জসিম ও মনিরকে আটক করে। 

মানববন্ধনে মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা। মানববন্ধন শেষে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি পেশ করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। 

এসময় শিক্ষক শাহনাজ পারভীন বলেন, মডার্ন কিন্ডার গার্টেনটি অল্প সময়ের মধ্যে সুনাম অর্জন করেছে। এখানে ৩০০ শিক্ষার্থী পড়ালেখা করছে। স্থানীয় কিছু মাদকসেবীরা অধ্যক্ষের কাছে চাঁদা দাবি করেছিল। টাকা না দেয়ায় হামলা চালিয়েছে। আমরা হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এনএস/