ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ২১ ১৪২৬

আমার ভাই নির্দোষ: সম্রাটের বোন (ভিডিও)

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ০২:৩৬ পিএম, ৭ অক্টোবর ২০১৯ সোমবার

ক্যাসিনো বিরোধী অভিযানে র‌্যাবের হাতে আটক সদ্য বহিষ্কৃত ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে নির্দোষ উল্লেখ করে মুক্তির দাবি জানিয়েছেন সম্রাটের বোন ফারহানা চৌধুরী।

রোববার (৬ অক্টোবর) ফেনীর পরশুরাম উপজেলার পূর্বসাহেব নগরের নিজ বাড়ীতে সম্রাটের গ্রেফতারের খবর জানতে পেরে গণমাধ্যমের কাছে তিনি এ দাবি জানান। 

ফারহানা চৌধুরী বলেন, ‘আমার ভাই নির্দোষ, তাকে ফাঁসানো হয়েছে। সে হার্টের রোগী। তার ওপেন হার্ট সার্জারি হয়েছে। তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমার ভাইয়ের মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি’। 

তিনি বলেন, ‘আমার ভাই যদি এসব কিছু করতো তাহলে আমরা তো কোটিপতি হয়ে যেতাম। কিন্তু আমরা ডাল-ভাত খেয়ে কোনো রকম বেঁচে আছি। আমার মায়েরও ওপেন হার্ট সার্জারি হয়েছে। আমার ভাইকে আটকিয়ে রাখলে মায়ের ঔষুধের খরচ কে দেবে?’

সম্রাটকে নিয়ে সাবেক স্ত্রী শারমিন চৌধুরীর দেয়া বক্তব্য-‘জুয়া খেলা সম্রাটের নেশা’ প্রত্যাখান করে  ফারহানা বলেন, ‘শারমিন চৌধুরী লোভী একজন নারী। সে সবসময় টাকার জন্য আমার ভাইকে যন্ত্রণা দিত। এ জন্য সম্রাট তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। 

এদিকে, সম্রাটের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। তাদের দাবি, ঢাকার আন্ডার গ্রাউন্ডের বস খ্যাত হলেও নিজ এলাকায় মসজিদ মাদ্রাসা তৈরিসহ অসহায় মানুষের পাশে সবসময় দাঁড়াতেন সম্রাট। মাঝে মধ্যেই তিনি এলাকায় আসতেন। 

তারা জানান, সম্রাট আওয়ামী রাজনীতির পরিবার থেকেই উঠে এসেছে, তিনি কোনো হাইব্রিড নেতা নন। তারপরও তার বিরুদ্ধে যদি সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকে, তাহলে তার বিচার দাবি করেন তারা। তবে সম্রাটকে যেন অযথা হয়রানী করা না হয় সে জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী। 

গত শনিবার (৫ অক্টোবর) দিবাগত রাতে কুমিল্লার চৌদ্দগ্রামের এক বাড়িতে তাকে ঘিরে রাখার পর, গতকাল রোববার সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেফতার দেখায় র‌্যাব।

পরে সম্রাটকে নিয়ে রাজধানীর কাকরাইলে অবিস্থত তার কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। এ সময় মদ-ইয়াবা, অস্ত্র-গুলিসহ বহু সামগ্রী উদ্ধার করা হয়। ওই দিনই বিকেলে সম্রাটকে নিয়ে তার নিজ বাড়ী ফেনীতে অভিযান চালানোর গুঞ্জন উঠলেও, শেষ পর্যন্ত তা হয়নি। 

তবে, সম্রাটের সহযোগী ও ঢাকা মহানগর যুবলীগের সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকে বিশেষ হেলিকাপ্টারে ফেনীতে নিয়ে আসে র‌্যাব। রোববার রাত ১০টা ৫০ মিনিটে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে তাকে কুমিল্লা কারগারে নিয়ে আসা হয়। 

আই/