ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭

আবরার হত্যার প্রতিবাদে গণ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৪৪ পিএম, ৯ অক্টোবর ২০১৯ বুধবার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে ছাত্রলীগ নেতাকর্মীরা নির্মমভাবে পিটিয়ে হত্যার করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা।বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

এতে সমর্থন জানিয়ে বিভিন্ন অনুষদীয় ডীন, বিভাগীয় প্রধানসহ শিক্ষকরা অংশগ্রহণ করেন।এসময় কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মনসুর মুসা, রাজনীতি ও প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মনিরুল হাসান মাসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে একটি বিক্ষোভ মিছি ক্যাম্পাসের বাদামতলা থেকে শুরু হয়ে একাডেমিক ভবন, টান্সপোর্ট  ইয়ার্ড, বাদাম তলা, ফুচকা চত্ত্বর, হিটলার ঝালমুড়ি কর্ণার প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এসে শেষ হয়। এর আগে নিহত আবরারের রুহের মাগফিরাত কামনায় করে দোয়াও করা হয়।
 
পরে এক সংক্ষিপ্ত সমাবেশে অধ্যাপক ড. মনসুর মুসা বলেন,‘ফাহাদের মত করুণ মৃত্যু আমরা কখনোই চাই না।আমি সরকার এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক দৃষ্টি রাখার আহবান জানাই। 

শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নিজের মেরুদন্ড সোজা করে দাঁড়াতে হবে। একটা প্রতিষ্ঠান অন্যের মুখের দিকে তাকিয়ে চললে কখনও শিক্ষাকে অর্থপূর্ণ করতে পারবে না।’
এমএস/কেআই