ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯,   পৌষ ২ ১৪২৬

শেকৃবিতে সাংস্কৃতিক সপ্তাহ শুরু 

শেকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৫ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রবিবার

শুধু পড়ালেখা নয়, সৃজনশীল মনোভাব এবং বিনোদনের প্রয়োজনীয়তা মনে করে শুরু হলো সাংস্কৃতিক সপ্তাহ। ‘মাদক, জঙ্গি ও র‌্যাগিংকে না বলি, সাংস্কৃতিক মননশীলতা গড়ো তুলি’-এই স্লোগান নিয়ে রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) সাংস্কৃতিক সপ্তাহ শুরু হয়েছে। চলবে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত।

রোববার (২০ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়টির স্বাধীনতা চত্বরে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এ সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, সহকারী প্রক্টর রুহুল আমিন, শাখা ছাত্রলীগের সভাপতি মাসুদুর রহমান মিঠু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বিভিন্ন হলের প্রভোস্ট, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ। এ সময় এক বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাসকে প্রদক্ষিণ করে।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয় প্রেরিত নোটিশ অনুযায়ী, ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ৭৮ ব্যাচ, ২১ অক্টোবর ৭৫ ব্যাচ, ২২ অক্টোবর ৭৭ ব্যাচ, ২৪ অক্টোবর মাস্টার্স এবং পিএইচডি ব্যাচ এবং ২৫ অক্টোবর ৭৬ ব্যাচ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে।

প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠান শুরু হবে। এতে নাচ, গান, কৌতুক, ফ্যাশান শো, রম্য বিতর্কসহ বিভিন্ন সাংস্কৃতিক সেগমেন্টে ব্যাচ অনুযায়ী শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। অনুষ্ঠানকে ঘিরে ক্যাম্পাসে আলোকসজ্জাও করা হয়েছে।

এনএস/