ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬

সুনামগঞ্জে ভারতীয় গরু-গাঁজাসহ ২৭ লাখ টাকার পণ্য আটক

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৪:৪৩ পিএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

সুনামগঞ্জ সীমান্ত এলাকায় বিজিবির পৃথক অভিযানে চোরাই পথে আনা ভারতীয় গরুর চালান-গাঁজাসহ প্রায় ২৭ লাখ টাকার বিপুল পরিমাণ ভারতীয় পণ্য আটক করা হয়েছে। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি তারা।

বিজিবি সূত্রে জানা গেছে, ব্যাটালিয়ন ২৮-এর পৃথক অভিযানে সোমবার (৪ নভেম্বর) সকালে সুনামগঞ্জ সদর উপজেলাধীন মনিপুরীঘাট থেকে বিপুল পরিমাণ ভারতীয় বিভিন্ন প্রকার প্রসাধনী (ভাটিকা তৈল, সেভেন ওয়েল তৈল, ডাবর আমলা তৈল, জনসন বেবি লোশন, জনসন বেবি ওয়েল, জনসন মিল্ক রাইস, জনসন বেবি সোপ, জনসন বেবি শ্যাম্পু, জনসন বেবি স্কিন কেয়ার ওয়েপস্, সুন্দরীয়া এ্যালোভেরা জেল, জেক অলিভ অয়েল এবং ভ্যাসলিন) আটক করা হয়। 

অন্যদিকে, জেলার তাহিরপুর উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের লাকমা নামক স্থান থেকে ৫০০ গ্রাম ভারতীয় গাঁজা আটক করা হয়। 

এদিকে, সুনামগঞ্জ সদর উপজেলাধীন ২নং রংঙ্গারছড়া ইউনিয়নের দর্পগ্রামে অভিযান চালিয়ে ৪টি ভারতীয় গরু আটক করে বিজিবি।

এছাড়া, রোববার গভীর রাতে জেলার দোয়ারাবাজার উপজেলার ১নং বাংলাবাজার ইউনিয়নের চৌধুরীপাড়ায় অভিযান চালিয়ে ১টি ভারতীয় গরু আটক করা হয়।

এ ব্যাপারে সুনামগঞ্জ বিজিবির ব্যাটালিয়ন ২৮-এর পরিচালক অধিনায়ক মো. মাকসুদুল আলম জানান, সুনামগঞ্জে পৃথক অভিযান চালিয়ে চোরাই পথে আনা ভারতীয় গরু-গাঁজাসহ প্রায় ২৭ লাখ ভারতীয় পণ্য আটক করা হয়েছে। 

আটককৃত ভারতীয় গাঁজা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এবং গরু ও প্রসাধনী সামগ্রী শুল্ক কার্যালয়ে জমা দেয়ার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি। 

এআই/এসি