ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭

হ্যালো লিডারে এবার থাকছেন জামালপুরের এমপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪ এএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার | আপডেট: ০৯:২৮ এএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

ক্ষমতার রাজনীতিতে জবাবদিহিতা যখন উধাও হতে বসেছে তখন একুশে টেলিভিশনের ব্যতিক্রমী উদ্যোগ ‘হ্যালো লিডার।’ ভোটের আগে রঙ্গিন প্রতিশ্রুতি দেন জনপ্রতিনিধিরা। কিন্তু বিজয়ের পর বেমালুম ভুলে যান সেসব কথা। নেতাদের ভুলে যাওয়া কথাগুলো মনে করিয়ে দিয়ে তা বাস্তবায়নই হ্যালো লিডার’র উদ্দেশ্য।

আগামীকাল রোববার রাত ১০টায় লিডারের চেয়ারে বসছেন ফরিদুল হক খান দুলাল। যিনি জামালপুর-২ আসন অর্থাৎ ইসলামপুর থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগেরও সভাপতি।

নদীভাঙন কবলিত ইসলামপুরে জন্ম নিয়ে সেখানেই বেড়ে উঠেছেন ফরিদুল হক খান দুলাল। বিভিন্ন সময়ে ভাল কাজের জন্য হয়েছেন আলোচিত। সমালোচনাও রয়েছে তাঁকে ঘিরে। মাটির ঘ্রাণ শুঁকে বড় হওয়া এই নেতা আগামীকাল রাতে মুখোমুখি হবেন জনপ্রিয় টিভি সাংবাদিক ড. অখিল পোদ্দারের।

একুশে টেলিভিশনের হেড অফ ইনপুট ড. পোদ্দারের সঞ্চালনায় হ্যালো লিডার অনুষ্ঠানের এটি দশম পর্ব। অনুষ্ঠানটি রাত ২টায় ও পরদিন সোমবার সকাল ৭টায় পুণ:প্রচার হবে।

হ্যালো লিডার প্রসঙ্গে ড. অখিল পোদ্দার বলেন, ‘এটি একটি জনক্ষমতায়ন বিষয়ক অনুষ্ঠান। দুর্নীতি রোধ করে জনপ্রতিনিধিদের উন্নয়ন কাজ বাস্তবায়নে বাধ্য করাই অনুষ্ঠানের উদ্দেশ্য, যা সংশ্লিষ্ট নেতার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। বিশেষকরে বিভিন্ন ভাতার কার্ডের নামে লুটপাট, ঠিকাদারিতে পুকুরচুরিসহ নানামূখি অনিয়ম বন্ধ করতেই জবাবদিহিমূলক এ অনুষ্ঠান।’

উল্লেখ্য, ড. অখিল পোদ্দার বিশ্ববিদ্যালয় ও পরবর্তী সময়ে কাজ করেছেন ভোরের কাগজ এবং জনকণ্ঠ পত্রিকায়। অনুসন্ধানী প্রতিবেদনের জন্য দেশের স্বীকৃত পুরস্কারগুলির অধিকাংশই তিনি অর্জন করেছেন। সম্মাননা পেয়েছেন দেশে-বিদেশে। গণমানুষের দুঃখ-কষ্ট ও সেবাবঞ্চনা নিয়ে এক দশক ধরে ‘জনদুর্ভোগ’ শিরোনামে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে আসছেন তিনি। একুশে টেলিভিশনের এ অনুষ্ঠানটি সাধারণ মানুষের কথা বলার প্ল্যাটফরম বলে অভিহিত করেন ডক্টর অখিল পোদ্দার। সুশাসন প্রতিষ্ঠায় হ্যালো লিডার অনুষ্ঠানটি সহায়ক হবে বলেও আশাবাদী তিনি।

উন্নয়নের ধারাবাহিকতা এবং দুর্নীতি-অপরাধ দমনে ‘হ্যালো লিডার’ ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে- অভিমত অনুষ্ঠান প্রযোজক হাসান সহিদ ফেরদৌসের। এবারের হ্যালো লিডারে জামালপুরের নদীভাঙন, টাকা লুট, অপরাধ, উন্নয়ন-সম্ভাবনা ছাড়াও গণমানুষের নানান ইস্যু উঠে এসেছে।
এমএস/