ঢাকা, বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০,   মাঘ ৯ ১৪২৬

সিরাজগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্ক ষান্মাসিক সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১১ পিএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

সিরাজগঞ্জে গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুরে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে মানবমুক্তি সংস্থা (এমএমএস)’র আয়োজনে সংস্থার সভাকক্ষে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভায় এসডিজি নেটওয়ার্ক কমিটির সভাপতি মোছা. রহিমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবমুক্তি সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুল্লাহ বাহার।

এসময় এসডিজি কমিটির উপদেষ্টা গোলাম রব্বানী বাবু, শিক্ষক আবু তালেব, রি-কল প্রকল্পের কো-অর্ডিনেটর গুরুদাস বিশ্বাস, টেকনিক্যাল অফিসার ইমান আলী, কমিটির মুবিলাইজার রাজিব সিদ্দিক সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উন্নয়নকর্মী হাবিবুল্লাহ বাহার বলেন, দারিদ্র ও ক্ষুদামুক্ত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল পদক্ষেপ গ্রহণ করেছে সেই সকল পদক্ষেপগুলো বাস্তবায়ন করতে সকল পেশাজীবি মানুষের সহযোগীতা প্রয়োজন। সকলের সুস্বাস্থ্য নিশ্চিত করণ, ক্ষুদার অবসান, খাদ্য নিরাপত্তা এবং টেকসই কৃষির প্রসারে আমাদের গুরুত্ব দেয়া হবে। পাশাপাশি জীবন ব্যাপী শিক্ষালাভের সুযোগ সৃষ্টি, নারী ও মেয়েদের ক্ষমতায়নকেও প্রাধান্য দিতে হবে। 

উৎপাদনশীল কর্মসংস্থান ও টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধ অর্জন, পানি ও স্যানিটেশন, জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব মোকাবেলার ব্যবস্থাসহ ১৭টি টেকসই উন্নয়ন অভীষ্ট উল্লেখযোগ্য। আমরা সেই লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছি। 

কেআই/আরকে