ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬

মাইলফলকের রাতে উজ্জ্বল মেসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২ এএম, ২৮ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

গোলরক্ষকসহ তিনজনকে ভূপাতিত করে মেসির গোল

গোলরক্ষকসহ তিনজনকে ভূপাতিত করে মেসির গোল

বার্সেলোনার জার্সিতে ৭০০তম ম্যাচ খেলতে নেমে স্বমহিমায় উজ্জ্বল লিওনেল মেসি। দারুণ এক গোল করার পাশাপাশি দুই সতীর্থের গোলে ছিল অবদান। বুধবার রাতে অধিনায়কের এমন দুর্দান্ত পারফরম্যান্সে বরুসিয়া ডর্টমুন্ডকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলো নিশ্চিত করেছে কাতালানরা।

একইসঙ্গে ইউরোপের এই ক্লাব ফুটবলের প্রতিযোগিতায় ৩৪টি প্রতিপক্ষের বিপক্ষে গোল করে ছাড়িয়ে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও রাউলকে। যাতে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জয় পেয়েছে ৩-১ গোলে। যেখানে অন্য দুই গোলদাতা লুইস সুয়ারেজ ও আতোয়ান গ্রিজমান। 

ম্যাচের ২৯ মিনিটে সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সা। তবে সে গোলে ছিল মেসির অবদান। চার মিনিট পর ডর্টমুন্ডের জালে দ্বিতীয়বার লক্ষ্যভেদ করে বার্সা। এবার গোল করেন মেসি নিজেই। সতীর্থের ফিরতি পাস পেয়ে কোনাকুনি শটে আসরে নিজের দ্বিতীয় গোলটি করেন এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

এ নিয়ে মৌসুমে মেসির মোট গোল সংখ্যা ১০টি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার গোল হলো ১১৪টি।

পরে ৬৭তম মিনিটে স্কোরশিটে নাম লেখান গ্রিজমান। যাতে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। তবে এ গোলেরও কারিগর সেই মেসি। 

যদিও ৭৭তম মিনিটে ১টি গোল শোধ করে দেন বরুশিয়ার সানচো। পরে ৩-১ স্কোরেই শেষ হয় ম্যাচ। যাতে গ্রুপ ‘এফ’ এর পয়েন্ট টেবিলে শীর্ষে ওঠে বার্সেলোনা। পাঁচ ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করা বার্সেলোনার পয়েন্ট ১১। 

গ্রুপের আরেক ম্যাচে স্লাভিয়া প্রাহাকে ৩-১ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইন্টার মিলান। তিনে নেমে যাওয়া ডর্টমুন্ডের পয়েন্টও ৭। আর তলানিতে থাকা প্রাহার পয়েন্ট ২। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ১-১ গোলে ড্র করেছে নাপোলির সাথে। 

এদিকে, বার্সেলোনার হয়ে রেকর্ড ৭৬৭ ম্যাচ খেলেছেন জাভি। এদিন দ্বিতীয় ফুটবলার হিসেবে ৭০০ ম্যাচের মাইলফলক স্পর্শ করেছেন মেসি। 

এনএস/