ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ২৯ ১৪২৭

ইটিভিতে আজ জানা যাবে বাংলাদেশে আউটসোর্সিংয়ে ক্যারিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০৮ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৩:৩৩ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

ক্যারিয়ার বেশ ভারি আর গাম্ভীর্যপূর্ণ একটি শব্দ। আমাদের  প্রায় স্কুল লাইফ থেকেই এ বিষয়টা মাথায় ঢুকিয়ে দেয়া হয়। ক্লাস ফোরে পড়া একটা বাচ্চাও জানে লেখাপড়া শেষ করে তাকে চাকরি করতে হবে। কিন্তু বাস্তবতা হল, এত প্রয়োজনীয় একটা বিষয়ে আমরা সিদ্ধান্ত নেই কোনও চিন্তা ভাবনা ছাড়াই।

আমাদের অনেকের মতেই স্মার্ট ক্যারিয়ার মানেই চাকরি। এর বাইরে যে সম্মানজনক আরও অনেক ক্যারিয়ার আছে, তা আমরা জানিই না। সবার কথা শুনে যখন একটা ক্যারিয়ার পথ বেছে নেই, দেখা যায় সে কাজ করতে গিয়ে তা আর ভালো লাগছে না, ক্যারিয়ার হয়ে পড়েছে বোঝা।

এসব বিষয় মাথায় রেখেই তরুণ প্রজন্মের জন্য ক্যারিয়র বিষয়ক একুশে টেলিভিশনের নতুন অনুষ্ঠান ‘ক্যারিয়ার গাইড’। এনামূল হকের প্রযোজনায় এবং গোলাম সামদানী ডনের উপস্থাপনায় প্রতি মঙ্গলবার রাত ৮টায় প্রচার হবে অনুষ্ঠানটি।

আজকের নির্ধারিত বিষয় ‘বাংলাদেশে আউটসোর্সিংয়ে ক্যারিয়ার’। এ বিষয়ে বিষদ আলোচনা করবেন বাংলাদেশের অন্যতম আউটসোসিং প্রতিষ্ঠান কাজী আইটি সেন্টারের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মাইক কাজী।

অনুষ্ঠান সম্পর্কে প্রযোজক এনামূল হক জানান, ‘আমি কেবল টক শো নির্মাণ করতে চাইনি। অনুষ্ঠানটিকে ক্যারিয়ারের গ্রুমিং এর জন্য তথ্য বহুল করা হয়েছে। আশা করছি, বিষয় ভিত্তিক ‘ক্যারিয়র গাইড’ অনুষ্ঠানটি তরুণ প্রজন্মসহ বিভিন্ন চাকরিজীবী এবং উদ্যোক্তাদের সহায়ক হবে।’

একে//