ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

রাজধানীতে গুড়ি গুড়ি বৃষ্টি, কমবে তাপমাত্রা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৯ এএম, ২৭ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। তবে রাজধানীতে ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার (২৭ ডিসেম্বর) ভোর ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় হালকা/ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে। আকাশ থাকতে পারে মেঘলা। এ এলাকায় দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি/গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

ময়মনসিংহ, রাজশাহী, নওগাঁ ও সিরাজগঞ্জ অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং অন্যত্র তা সামান্য বৃদ্ধি পেতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী দুই দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং তার পরবর্তী ৫ দিনের শেষের দিকে হালকা বৃষ্টি/গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।