ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬

শীতের সকালে রাজধানীতে বৃষ্টি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৩ এএম, ৩ জানুয়ারি ২০২০ শুক্রবার | আপডেট: ০৯:৩৪ এএম, ৩ জানুয়ারি ২০২০ শুক্রবার

রাজধানীসহ দেশের উত্তরাঞ্চলসহ বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে। তাপমাত্রা কিছুটা বাড়লেও শীতের প্রকোপ কমেনি। শীতে ডায়রিয়া নিউমোনিয়াসহ বিভিন্ন রোগ বালাই ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে।

আজ শুক্রবার দেশের সর্বনিম্ম তাপমাত্রা তেঁতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অফিস জানিয়েছে খুলনা, রাজশাহী ঢাকা ও ময়মনসিংহের অনেক জায়গায় এবং রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বজ্রপাতসহ বৃষ্টি হতে পারে। তবে মধ্যরাত থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে।

শীতে কাহিল উত্তরের জনপদ গাইবান্ধা। শীতের পাশাপাশি বৃষ্টি হওয়ায়  জনবীজন বিপর্যস্ত।

হিমেল হাওয়া ,কুয়াশা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চুয়াডাঙ্গায় শীতের তীব্রতা বেড়ে গেছে। দিনে সূর্যের  দেখা মিললেও ঠাণ্ডা হাওয়ায় শীত আরো জেঁকে বসেছে। রাত থেকে জেলার বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টিপাত চলছে আর হিমেল হাওয়া বইছে। শীতে হাসপাতাল ও ক্লিনিকগুলোয় বেড়েছে শীতজনিত রোগে আক্রান্ত রোগীদের ভিড়।

ঘন কুয়াশা ও প্রচণ্ড শীতের পাশাপাশি হঠাৎ বৃষ্টিতে সিরাজগঞ্জ জেলা জুড়ে দুর্ভোগের মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে।

রংপুর অঞ্চলে তাপমাত্রা কমলেও শীতের প্রকোপ কমেনি। দিনের বেলাতেও হেড লাইট জ্বালিয়ে চলছে গাড়ি। গত ১০ দিনে আগুন পোহাতে গিয়ে এক শিশুসহ ৬ নারী মারা গেছেন। দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধিন আছেন আরও ২২ জন।

একে//