ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭

পপকর্ন খেয়ে হার্টে সংক্রমণ, ৭ ঘণ্টা অস্ত্রোপচারে রক্ষা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৮ এএম, ৮ জানুয়ারি ২০২০ বুধবার | আপডেট: ১১:১৭ এএম, ৮ জানুয়ারি ২০২০ বুধবার

এক টুকরা পপকর্ন মৃত্যুর খুব কাছে নিয়ে গিয়েছিল ব্রিটিশ এক ব্যক্তিকে। ৭ ঘণ্টা অস্ত্রোপচারের পর রেহাই পেয়েছেন মৃত্যু যন্ত্রণা থেকে। একচল্লিশ বছরের ব্রিটিশ নাগরিক অ্যাডম মার্টিনের দাঁতের ফাঁকে আটকে গিয়েছিল এক টুকরা পপকর্ন। আর সেখান থেকে সংক্রমণ ছড়ায় অ্যাডমের হৃদযন্ত্রে। এমনই অবস্থা হয়েছিল যে, তার হৃদযন্ত্র প্রায় বিকল হতে যাচ্ছিল!

অস্বস্তির কারণে দাঁতের ফাঁকে আটকে থাকা পপকর্নের টুকরা বের করতে টুথ পিক, পেন এমনকি পেড়েকও ব্যবহার করেছিলেন অ্যাডম মার্টিন। আর তার থেকেই সংক্রমণ রক্তের মাধ্যমে ছড়িয়ে পড়ে অ্যাডমের হৃদযন্ত্রে। চিকিৎসকরা জানান, ব্যাক্টেরিয়া ঘটিত সংক্রমণের ফলে অ্যাডমের হৃদযন্ত্র কার্যক্ষমতা হারাতে বসেছিল। পায়ের তলায় মারাত্মক যন্ত্রণা শুরু হয় তাঁর। ঘটনাটির এ রকমই বর্ণনা করেছে লন্ডনের ডেইলি মেল একটি প্রতিবেদনে।

পায়ের তলার ব্যথার কোন উন্নতি হচ্ছে না দেখে হাসপাতালে যান অ্যাডম। হাসপাতালের চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাঁর হার্টের অবস্থা ভাল নয় বলে জানান অ্যাডমকে। তখনই ভর্তি হয়ে যান হাসপাতালে। এরপর চিকিৎসকেরা দীর্ঘ ৭ ঘণ্টা অস্ত্রোপচার চালিয়ে অ্যাডমের পায়ের রক্ত চলাচল স্বাভাবিক করেন এবং বদলে ফেলেন হার্টের ভাল্ব। আর তারপরই অ্যাডম অনেকটা সুস্থ বোধ করেন।

পরে সংবাদ মাধ্যমকে অ্যাডম মার্টিন বলেছেন, খুবই ভাগ্যবান যে মৃত্যুর মুখ থেকে এভাবে ফিরে আসতে পেরেছেন। আর কখনও পপর্কন খাবেন না বলেও মনস্থির করেছেন তিনি।

এএইচ/