ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

সুনামগঞ্জে নুরুল ইসলাম হত্যার বিচার দাবিতে মানবববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৭:৩২ পিএম, ১২ জানুয়ারি ২০২০ রবিবার

সুনামগঞ্জের বহুল আলোচিত নুরুল ইসলাম মোড়লের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। 

রোববার (১২ জানুয়ারি) দুপুরে উপজেলার সুরমা ইউনিয়নের সৈয়দপুর গ্রামবাসীর আয়োজনে একটি বিক্ষোভ মিছিল জেলা শহরে এসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ট্রাফিক পয়েন্টে মানববন্ধনে মিলিত হয়। এ সময় হাজারও নারী-পুরুষ খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে স্লোগান দিতে থাকেন।
 
এতে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা ও সুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আমির হোসেন রেজা, অবসরপ্রাপ্ত পুলিশ সার্জেন্ট মো. দুলাল মিয়া, সুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, প্রবীণ মুরুব্বী মো. রমজান আলী প্রমুখ।  

বক্তরা খুনীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমস্ত্রী ও পুলিশ সুপারের নিকট জোর দাবি জানান। মানববন্ধন শেষে জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। 

উল্লেখ্য, সৈয়দপুর গ্রামের নিহত নুরুল ইসলামের নিকট একই গ্রামের মো. আব্দুল মান্নানের ছেলে মো. শিমুল মিয়ার দোকানে ৭০ টাকা পাওনা ছিল। 

সে ঘটনাকে কেন্দ্র করে গ্রামের ছত্তার বাহিনী ও মালেক বাহিনীর সন্ত্রাসী ইয়াবা ব্যবসায়ীরা গত ৬ জানুয়ারি বিষয়টি সালিশে নিস্পত্তির কথা বলে নুরুল ইসলাম মোড়লকে সালিশ বৈঠকের কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে প্রকাশ্যে দিবালোকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে।

এ সময় ধারালো অস্ত্রের আঘাতে আরো ১০ জন আহত হন। তাদেরকে তাৎক্ষণিকভাবে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে অবস্থার আরো অবনতি হওয়ায় ঘটনার দিন রাতেই তাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ৯ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুরুল। 

এ ঘটনায় নিহতের স্বজন গাজী আবুল কালাম বাদি হয়ে গত ৭ জানুয়ারি ১৫ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করে সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এআই/এসি