ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬

পরিমাপে কম দেওয়ায় ৩ পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৫ পিএম, ১২ জানুয়ারি ২০২০ রবিবার

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে ৩টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। 

গত ৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও এলাকায় বিএসটিআই বিশেষ অভিযানে গিয়ে দেখতে পায় মেসার্স চান এন্ড সূর্য ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০লিটারে ৪টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৯২০, ৫০০ ৩০০ ও ৮০ মিলি লিটার এবং  ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৯৮০ মিলি লিটার করে তেল কম প্রদান করছে এবং একই এলাকার মেসার্স জান এন্ড নান ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০লিটারে ০২টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৭৮০ ও ৬২০ মিলি লিটার ও মেসার্স এন.এস.এস ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০লিটারে ৪টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ২৮০, ২৬০, ২৮০ ও ২৩০ মিলি লিটার, ০১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৬২০ মিলি লিটার তেল কম প্রদান করে আসছে। জ্বালানি তেল পরিমাপে কম প্রদান করায় বিএসটিআই’র পরিদর্শন টীম প্রতিষ্ঠান ০৩টির বিরুদ্ধে ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’’  অনুযায়ী মামলা দায়ের করেন।

বিএসটিআই’র অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে পরিদর্শক মোঃ লিয়াকত হোসেন, ও মো. রাকিবুল আলম অংশগ্রহণ করেন। 

আরকে//