ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

‘মাদক কারবারিদের ঘুম হারাম করে দেবো’

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত : ০৫:৪৯ পিএম, ১৫ জানুয়ারি ২০২০ বুধবার

মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন চাঁপাইনবাবগঞ্জের নবাগত পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম-পিপিএম (বার)। তিনি বলেন, জনগণের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি আমাদের চ্যালেঞ্জ হবে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন। এ জেলার অন্যতম সমস্যা মাদক। আমরা মাদক কারবারিদের ঘুম হারাম করে দেবো। মঙ্গলবার সকালে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

পুলিশ সুপার বলেন, যেকোনো মূল্যে সমাজ থেকে মাদক দূর করা হবে। মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে। আগামীতে মাদকবিরোধী অভিযান আরও জোরদার করা হবে। মাদকের গডফাদার কিংবা পৃষ্ঠপোষকরা রেহাই পাবে না। মাদকদ্রব্য কারবার বা বিক্রির মূল হোতারা পর্যায়ক্রমে আইনের আওতায় আসবে। তিনি বলেন, শুধু পুলিশি অভিযানের মধ্য দিয়ে এ সমস্যার সমাধান সম্ভব নয়। এর জন্য সামাজিক উদ্যোগও জরুরি। চাঁপাইনবাবগঞ্জে মাদকের বিস্তার রোধে জনমত সৃষ্টি করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। 

ওসিদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, থানায় সেবা প্রত্যাশীরা যাতে কোন প্রকার প্রতারণা বা হয়রানির শিকার না হয়।  পুলিশের সেবা দিতে টাকা নেওয়া অনৈতিক। টাকা-পয়সা কেউ নিলে সেটার দায়ভার তাকেই নিতে হবে। কোনো কিছুতেই আর্থিক লেনদেন করা যাবে না। কেউ অভিযোগ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তার চাকরিও চলে যেতে পারে। 

মতবিনিময়কালে জেলার নতুন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব জেলার সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, ফজল-ই-খুদা পলাশ, সদর মডেল থানার ওসি জিয়াউর রহমান পিপিএম, জেলা গোয়েন্দা পুলিশের ওসি বাবুল উদ্দীন সর্দারসহ জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

আরকে//